ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ কামাল যুবসমাজের অনুপ্রেরণার উৎস: হুইপ ইকবালুর রহিম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
শেখ কামাল যুবসমাজের অনুপ্রেরণার উৎস: হুইপ ইকবালুর রহিম 

দিনাজপুর: বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল যুবসমাজের অনুপ্রেরণার উৎস বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শনিবার (৫ আগস্ট) সকালে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

হুইপ বলেন, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছাত্র হিসেবে অনেক মেধাবী ছিলেন। পড়াশোনার পাশাপাশি তিনি মনে প্রাণে দেশীয় সংস্কৃতি লালন এবং চর্চা করতেন। খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বিতর্ক, উপস্থিত বক্তৃতা ইত্যাদি প্রতিটি ক্ষেত্রেই তাঁর অবদান ছিল অনস্বীকার্য।

তিনি আরও বলেন, শেখ কামাল দেশের সেরা ক্রীড়া সংগঠক এবং ক্রীড়াবিদ ছিলেন। বাংলাদেশের ক্রীড়া জগতের উজ্জ্বল নক্ষত্র তিনি। তিনি তারুণ্যের রোল মডেল। শেখ কামালের জীবন ও আদর্শ সবসময় যুব সমাজের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন হুইপ ইকবালুর রহিম এমপির একান্ত সচিব (উপসচিব) মোরারজি দেশাই, দিনাজপুর পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, দিনাজপুর সিভিল সার্জন ডা. বোরহান উল ইসলাম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক চত্বরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।