ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

যান্ত্রিক ত্রুটিতে মেট্রোরেলের ৪০ মিনিট বিলম্ব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
যান্ত্রিক ত্রুটিতে মেট্রোরেলের ৪০ মিনিট বিলম্ব

ঢাকা: যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল ৪০ মিনিট বিলম্বে ছেড়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছিলেন অফিসগামী যাত্রীরা।

 

সোমাবার (৭ আগস্ট) সকালে মেট্রোরেল চলাচলের পিক আওয়ারে এমন ঘটনা ঘটে। এতে যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। ছুটির দিন শুক্রবার ছাড়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টায় চলাচল শুরু করে।

ফেসবুক গ্রুপ ‘ট্রাফিক অ্যালার্টে’ মোহাম্মদ মাহমুদ নামে এক যাত্রী ছবি পোস্ট করে লিখেছেন, ৪০ মিনিট ধরে উত্তরার দিকের ট্রেনের জন্য অপেক্ষা করছি। সে (মেট্রো ট্রেন) হয়তো কোথাও জ্যামে আটকে গেছে।

সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত প্রতি ১০ মিনিট পরপর স্টেশনে ট্রেন পাওয়ার কথা। সেই হিসাবে উভয়দিকে চারটি ট্রেন বিলম্বে এসেছে। এতে করে অফিসগামীদের ভিড় বেড়েছিল প্ল্যাটফর্মে। মেট্রোরেলের ভেতরটা ছিল কানায় কানায় পরিপূর্ণ।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) মহাব্যবস্থাপক (অপারেশনস) ইফতেখার জানিয়েছেন, ট্র্যাকে সমস্যার হওয়ার কারণে মেট্রোরেল নির্ধারিত সময় সকাল ৮টার পরিবর্তে ৮টা ৪০ মিনিটে চলাচল শুরু করেছে।

তিনি আরও জানান, প্রতিদিন রাতে মেট্রোরেল বন্ধ করার সময় এবং সকালে চালু সময় সবকিছু পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়। রোববার রাতেও বন্ধ করার সময় সেটি করা হয়েছিল। তখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু সকালে চালুর আগে পরীক্ষার সময় সামান্য যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। এজন্য মেট্রোরেল কিছু সময় বন্ধ ছিল। পরে দ্রুতই ত্রুটি সমাধান করে ফের মেট্রোরেল চালু করা হয়।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।