ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো জিপে মিলল গাঁজা, আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো জিপে মিলল গাঁজা, আটক ৩

রাজশাহী: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো পাজেরো জিপ ও হায়েস গাড়ি ধাওয়া করে মোট ২৪০ কেজি গাঁজা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

সোমবার (৭ আগস্ট) ভোর ৬টার দিকে নাটোর জেলার সিংড়া থানাধীর লালোর বাজার এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় গাঁজা ও বিলাসবহুল দুটি গাড়িসহ তিনজনকে আটক করা হয়।

আটকরা হলেন- কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী থানাধীন নাওডাঙ্গা ইউনিয়নের নূর আলিম সরকার মিলন, একই ইউনিয়নের মমিনুল ইসলাম ও কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী থানার হোসাইন আহমেদ।

অভিযানের পর সোমবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিং করা হয়। এতে সংস্থার অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান অভিযানে উদ্ধারকৃত মাদকের বিষয়ে সব তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, একটি সাদা রঙের পাজেরো জিপে মাদকদ্রব্য রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা শাখার একটি টিম। তারা বাজার এলাকায় ওই জিপটিকে থামতে ইশারা দেন। কিন্তু জিপটি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্ট করে। পরে ধাওয়া করে পাজেরো জিপটি আটক করা হয়। জিপটির সঙ্গে সঙ্গে একটি হাইস মাইক্রোও অনুসরণ চলছিল।

তল্লাশি করে পাজেরো জিপ থেকে ১৫০ কেজি ও মাইক্রো থেকে ৯০ কেজিসহ মোট ২৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। দুইটি গাড়িতে ৪০টি প্যাকেটে করে বিশেষভাবে মোড়ানো ছিল এসব গাঁজা। আর জিপের গ্লাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো ছিল। তাই এখন গাড়িটির মালিকের সূত্র খতিয়ে দেখছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান আরও জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদ শেষ আটকদের নাটোর জেলার সিংড়া থানায় সোপর্দ করা হয়েছে।  

এছাড়া অভিযুক্ত তিনজনের নামে মামলা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা শাখার ডেপুটি ডাইরেক্টর জিল্লুর রহমান বাদী হয়ে এ মামলাটি করেছেন বলেও জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।