ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপকর্মে জড়ালে পুলিশেরও ছাড় নেই: আরএমপি কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
অপকর্মে জড়ালে পুলিশেরও ছাড় নেই: আরএমপি কমিশনার কথা বলছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

রাজশাহী: আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী কোনো পুলিশ সদস্য মাদক, জুয়া, নারী ব্যবসা বা অন্য অপকর্মে জড়ালে চুল পরিমাণও ছাড় নেই বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নব নিযুক্ত কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

নতুন কর্মস্থলে যোগদান উপলক্ষে সোমবার (৭ আগস্ট) বিকেলে আরএমপি সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পুলিশ কমিশনার এমন প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় তিনি আরএমপির কোনো পুলিশ কর্মকর্তা বা সদস্য বেআইনি কাজে জড়ালে তার তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানান।

নয়া পুলিশ কমিশনার বলেন, আমার প্রধান লক্ষ্য রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করা। মহানগরজুড়ে আগেই সিসিটিভি ক্যামেরা লাগানো আছে। এখন থেকে তার পরিধি আরও বাড়ানো হবে। এর মাধ্যমে পর্যবেক্ষণও জোরালো করা হবে। এই সবুজ মহানগরে যদি কেউ রক্তে লাল করতে চায় তাহলে আমরা তাদের ছাড় দেব না।

এ সময় বিগত ২০১৩-১৪ সালের অগ্নিসন্ত্রাসের কথা স্মরণ করিয়ে দিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নবনিযুক্ত কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, কেউ যেন এখনকার পুলিশকে ওই সময়ের পুলিশ মনে না করেন। এখন যদি কোনো পুলিশ বা সাধারণ মানুষের গায়ে হাত পড়ে, তাহলে সেই হাত আর আস্ত থাকবে না।

পুলিশ কমিশনার বলেন, সামনেই জাতীয় সংসদ নির্বাচন। শিগগিরই নির্বাচনমুখী চঞ্চলতা শুরু হবে। যদি আমরা কখনো দেখি কেউ সেই ২০১৩-১৪ সালের মতো সহিংসতার উদ্যোগ নিয়েছে, তাহলে আমরা সমুচিত জবাব দেব।

আরএমপির কমিশনার আরও বলেন, আমাদের দক্ষ সাইবার সিকিউরিটি ইউনিট আছে। কন্ট্রোল রুম থেকে পুরো শহরই পর্যবেক্ষণ সম্ভব। তাই শহর নিরাপত্তার চাদরে আচ্ছাদিত থাকবে। আমাদের সহজ-সরল মানসিকতা যদি কেউ জটিল করে নিতে চায়, তাদের প্রতিও আমাদের সতর্কতা বাণী থাকলো। আমরাও কিন্তু ছেড়ে কথা বলব না।

আর রাজশাহী শহরে যেসব উঠতি বয়সের কিশোর-তরুণ মোটরসাইকেলের সাইলেন্সারের মুখ বড় করে উচ্চশব্দে প্রচণ্ড গতিতে রাস্তা দাপিয়ে বেড়ায় আগামীকাল থেকেই তাদের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান ফাঁকি দিয়ে স্কুল-কলেজের ড্রেস পরে যারা শহরের পদ্মাপাড়ে বসে আড্ডা দেয়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।  

এ সময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফ উদ্দীন শাহীনসহ আরএমপির বিভিন্ন জোনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।