ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রাকচালক আহাদের ভারি যান চালানোর লাইসেন্স ছিল না: র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ট্রাকচালক আহাদের ভারি যান চালানোর লাইসেন্স ছিল না: র‌্যাব

ঢাকা: গাজীপুরের কাপাসিয়া এলাকায় সাংবাদিক মঞ্জুর হোসেন মিলনকে (৫২) চাপা দিয়ে হত্যার অভিযোগে ট্রাকচালক আহাদ মিয়াকে (২৬) গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (৭ আগস্ট) সকালে মুন্সিগঞ্জের লৌহজং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

র‍্যাব জানায়, ভারি যান চালানোর কোনো লাইসেন্স ট্রাকচালক আহাদ মিয়ার ছিল না। যে ট্রাকটি সাংবাদিক মিলনকে চাপা দিয়েছে সে দিন ধারণ ক্ষমতা থেকে বেশি বালুবোঝাই ছিল। ট্রাকটির ধারণা ক্ষমতা ছিল ৮ টনের কিন্তু ঘটনার দিন বালুবোঝাই ছিল ১৪ টন।

সোমবার (৭ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন।

তিনি বলেন, গত ৪  আগস্ট  গাজীপুরের কাপাসিয়া উপজেলার কোট বাজারিয়া বাজারে বেপরোয়া গতির বালুবোঝাই একটি ড্রাম ট্রাক সাংবাদিক মঞ্জুর হোসেনকে চাপা দেয়। ঘটনাস্থলেই তিনি মারা যান। পরের দিন নিহতের স্ত্রী বাদী হয়ে কাপাসিয়া থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন। সাংবাদিক মঞ্জুর গাজীপুর সিটি প্রেসক্লাবের সভাপতি ছিলেন।

তিনি বলেন, ট্রাকটির ধারণ ক্ষমতা ছিল ৮ টন। কিন্তু ১৪ টন বালুবোঝাই করে গাড়িটি চালাচ্ছিলেন চালক। আহাদ গত সাত বছর মাহিন্দ্রা, পিকআপসহ বিভিন্ন গাড়ি চালিয়ে আসছিলেন। তিনি মাঝারি যানবাহন চালানোর লাইসেন্স দিয়ে ভারি যানবাহন চালাচ্ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, বিআরটিএ যদি নিয়মিত অভিযান পরিচালনা করে, তাহলে শাস্তির ভয়ে অনেকে এ ধরনের অপরাধে জড়াবে না।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।