ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকা চলছে বান্দরবান শহরে, নেই বিদ্যুৎ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
নৌকা চলছে বান্দরবান শহরে, নেই বিদ্যুৎ

বান্দরবান: গত কয়েকদিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সাংগু ও মাতামুহুরী নদীর পানি বেড়ে বান্দরবান পৌরসভার নিচু এলাকার কয়েকশ’ ঘরবাড়ি ও অফিস তলিয়ে গেছে। ফলে পৌর এলাকার রাস্তায় নৌকা চলছে।

কোমর-বুক সমান পানির ভেতর দিয়ে রিকশা নৌকায় গন্তব্যে যাতায়াত করছেন অনেকে।

অনেকেই আশ্রয় নিয়েছে আশ্রয়কেন্দ্রে। এদিকে পাহাড় ধস আর সড়কে পানি জমে থাকায় রুমা ও আলীকদম উপজেলার সঙ্গে জেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বিদ্যুতের মূল সঞ্চালন লাইনে গাছ ভেঙে পড়ায়  ৬ আগস্ট রাত ৩টা থেকে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। প্রবল বৃষ্টিতে বিদ্যুৎহীন অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন জনগণ।       

মোবাইল নেটওয়ার্ক মিলছে না ঠিকমতো। পৌরসভার ফায়ার সার্ভিস অফিস, খাদ্যগুদাম অফিস, বাসস্ট্যান্ড বালাঘাটা, কালাঘাটা, আর্মিপাড়া, নোয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় ও সড়কে পানি জমে থাকায় পানিবন্দি হয়ে পড়েছে অসংখ্য পরিবার। অনবরত বৃষ্টির কারণে বিভিন্ন এলাকায় পাহাড়ধস হচ্ছে।

ফলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে জেলার বিভিন্ন পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণের জীবন। পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরে যেতে নির্দেশনা দিচ্ছে প্রশাসন।  

এ অবস্থায় জেলায় খোলা হয়েছে ২০৭টি আশ্রয় কেন্দ্র।  দুর্যোগ মোকাবিলায় জেলার সাত উপজেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।