ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিবালয়ে বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তোলা নিয়ে তর্ক-বিতর্ক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
সচিবালয়ে বিশ্বকাপ ট্রফির সাথে ছবি তোলা নিয়ে তর্ক-বিতর্ক 

ঢাকা : ১৮ দেশ পরিভ্রমণ করে  আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) বিশ্বকাপ ট্রফি এসেছে বাংলাদেশে৷ আজ বিকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এই বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী হয়েছে। এসময় ট্রফির সঙ্গে ছবি তুলতে গিয়ে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং সচিব ড. মহিউদ্দীন আহমেদের সামনেই তর্ক-বিতর্কে জড়িয়ে পরেন কর্মকর্তা- কর্মচারীরা।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে ট্রফিটি প্রদর্শনের জন্য আনা হয়। শুরু থেকেই সেখানে ভিড় জমান মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। এরপর বক্তব্য দেন প্রতিমন্ত্রী। বক্তব্য শেষে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে হুড়োহুড়ি করেন বেশ কয়েকজন। এসময় সাংবাদিকরাও ছিলেন।

প্রতিমন্ত্রী ও সচিবের সামনেই ছবি তোলা নিয়ে তর্ক-বিতর্কে জড়ান কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী।  

এসময় উপস্থিত থাকা পুলিশ সদস্য মো: রাজ্জাক উত্তেজিত হয়ে বলেন, সবাই এভাবে করলে ছবি তোলা যাবে না। সুশৃঙ্খলভাবে আসলে ছবি তোলা যাবে। এরপর লাইন ধরে সবাই ট্রফির সামনে ছবি তোলেন।  

কেউ-কেউ ট্রফি স্পর্শও করেন। এসময় প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল সতর্ক করে বলেন, দয়াকরে কেউ ট্রফিতে হাত দেবেন না।

এর আগে নিজের বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ১৩তম আসর। সেই অনুযায়ী বিশ্বকাপের পর্দা উন্মোচনে আর মাস তিনেকের মতো বাকি। এর আগে নিয়ম অনুযায়ী বিশ্বভ্রমণে বের হয়েছে আইসিসি বিশ্বকাপ ট্রফি। আপনারা জানেন, মহাকাশে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় ট্রফিটির উন্মোচন করা হয়। ১৮ দেশ পরিভ্রমণ করছে এই ট্রফি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে এসেছে এটি।

তিনি বলেন, ‘বিশ্বকাপের এ ট্রফি ঢাকায় তিনদিন অবস্থান করবে। গতকাল আমাদের গর্বের পদ্মা সেতুতে ট্রফিটির ফটোসেশন হয়েছে। ট্রফিটিও আমাদের স্বপ্ন, ইনশাআল্লাহ আমাদের দামাল ছেলেরা এ স্বপ্নটি শিগগির বাস্তবায়ন করবে। আমরা অবশ্যই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবো- এটি আমাদের সবার প্রত্যাশা।  

বাংলাদেশ সময় : ১৯০৭ ঘণ্টা, আগস্ট ০৮,২০২৩
জিসিজি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।