ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালনের আহ্বান আইজিপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালনের আহ্বান আইজিপির

ঢাকা: পুলিশের অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়া তিন কর্মকর্তাদের উদ্দেশ্যে মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সাহসিকতার সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করুন।

বুধবার (৯ আগস্ট) পুলিশ সদরদপ্তরে ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পাওয়া তিন পুলিশ কর্মকর্তার র‍্যাঙ্ক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যর তিনি এ আহ্বান জানান।

পদোন্নতি পাওয়া অতিরিক্ত আইজিপিরা হলেন- সেলিম মো. জাহাংগীর, দেবদাস ভট্টাচার্য ও হাবিবুর রহমান।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন। এ সময় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সহধর্মিণীরা উপস্থিত ছিলেন।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আপনারা দক্ষতা, যোগ্যতা ও মেধার স্বাক্ষর রেখে আজ এ পর্যায়ে এসেছেন। আমি আশা করি, আগামী দিনেও আপনারা সেবার ব্রত নিয়ে আপনাদের মেধা ও যোগ্যতা দিয়ে যে কোনো চ্যালেঞ্জ সফলতার সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হবেন।

বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আইজিপি আবদুল্লাহ আল মামুন বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছে পুলিশ। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতিতে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছে পুলিশ। জঙ্গি দমনে আমাদের ঈর্ষণীয় সাফল্য রয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান এবং হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খাঁন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।