ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্বরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার নয়: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
দায়িত্বরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার নয়: ডিএমপি কমিশনার

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, দায়িত্বরত অবস্থায় পুলিশ সদস্যরা মোবাইল ফোন ব্যবহার ও রাত জেগে মোবাইল ফোনে ইন্টারনেট ব্রাউজিং থেকে বিরত থাকুন।  

বৃহস্পতিবার (১০ আগস্ট) মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে অনুষ্ঠিত গ্র্যান্ড রোলকলে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

পিওএম বিভাগের পুলিশ সদস্যরা অত্যন্ত কঠোর পরিশ্রম করে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, মাদক, অনলাইন জুয়া, ডিউটি অবস্থায় মোবাইল ফোন ব্যবহার ও রাত জেগে মোবাইল ফোন ব্রাউজিং থেকে বিরত থাকতে হবে। নিজেদের স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

তিনি বলেন, সামনে আমাদের অনেক কঠিন চ্যালেঞ্জ আসবে, সেই চ্যালেঞ্জ আমাদের মোকাবিলা করতে হবে। আমার বিশ্বাস দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তোমরা যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত।

গোলাম ফারুক আরও বলেন, ২০১২-১৩ সালের অগ্নিসন্ত্রাস ও ২০১৫-১৬ সালের জঙ্গিবাদ নিজেদের জীবন দিয়ে রুখে দিয়েছিল বাংলাদেশ পুলিশ। তারপর থেকেই বাংলাদেশে একটা শান্তিপূর্ণ স্থিতিশীল অবস্থা বিরাজ করছে। যার ফলে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আমরা হবো উন্নত দেশের পুলিশ।

টিম ডিএমপি রাজধানীর নিরাপত্তা রক্ষার গুরুদায়িত্ব পালন করে উল্লেখ করে তিনি আরো বলেন, ১৯৭১ সাল থেকে শুরু করে বাংলাদেশ পুলিশ কোনো কাজে পিছপা হয়নি। ৭১ সালে রাজারবাগে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের বীর সদস্যরা থ্রি নট থ্রি রাইফেল নিয়ে আধুনিক অস্ত্রে সজ্জিত পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধে শহীদ হয়েছেন কিন্তু কাপুরুষের মতো পালিয়ে যাননি। ১৯৭৫ সালেও পুলিশ সদস্য এএসআই সিদ্দিকুর রহমান পালিয়ে না গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রক্ষায় নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন।


ডিএমপি কমিশনার বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আমরা এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেব না। রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণ সভা-সমাবেশ করলে ডিএমপি পুলিশ তাদের সহযোগিতা করবে। তবে কেউ যদি জ্বালাও-পোড়াও ও ভাঙচুর করতে চায় তাহলে আমরা তা রুখে দেব। রাষ্ট্রের কর্মচারী হিসেবে এটাই আমাদের দায়িত্ব।

এ সময় তিনি রোলকলে বিভিন্ন পদবির পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যার কথা শুনেন ও তাৎক্ষণিক সমাধান দেন।

এ গ্র্যান্ড রোলকলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার(লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩ 
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।