ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতের অবস্থান শেখ হাসিনার পক্ষেই- পুনরুল্লেখ করলেন ভারতীয় মুখপাত্র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
ভারতের অবস্থান শেখ হাসিনার পক্ষেই- পুনরুল্লেখ করলেন ভারতীয় মুখপাত্র

ভারত আবারও জানিয়ে দিল, বাংলাদেশকে ঘিরে চলমান রাজনৈতিক ঘটনা প্রবাহে ভারতের অবস্থান শেখ হাসিনার পক্ষেই থাকছে।

ভারত চায়, বাংলাদেশে সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক।

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে ভারতের অবস্থান হচ্ছে, এ বিষয়টি বাংলাদেশের সংবিধানে স্পষ্ট করে বলা হয়েছে। তাই এ নিয়ে কিছু বলা সংগত নয়।

শুক্রবার (১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনী পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি এ কথা বলেন।

ব্রিফিংয়ে বাংলাদেশের জাতীয় নির্বাচন ঘিরে বিরোধী দল বিএনপির আন্দোলন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি ও নির্বাচনকে কেন্দ্র করে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনা নিয়ে একাধিক প্রশ্ন করা হয়। সেখানে ভারতীয় মুখপাত্র বলেন, কয়েকদিন আগে এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি ভারত সরকারের মনোভাবের কথা জানিয়েছিলেন। সেই মনোভাব এখনও অপরিবর্তিত। বাংলাদেশের অভ্যন্তরে কী চলছে, সে বিষয়ে কোনো মন্তব্য করা সমীচীন নয় বলেও জানান তিনি।

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনাকে কাল্পনিক বলে মন্তব্য করেন ভারতীয় মুখপাত্র। তিনি বলেন, কাল্পনিক কোনো বিষয় নিয়ে মন্তব্য করা ঠিক না। ভারত চায়, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হোক এবং নির্ধারিত সময়েই হোক।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।