ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসএসসিতে ভালো ফলাফল করায় ২৩ শিক্ষার্থীর হেলিকপ্টার ভ্রমণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এসএসসিতে ভালো ফলাফল করায় ২৩ শিক্ষার্থীর হেলিকপ্টার ভ্রমণ

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষায় ১ হাজার ২০০ নম্বর ও প্রাথমিকে বৃত্তি পাওয়া ২৩ শিক্ষার্থীকে হেলিকপ্টারে ভ্রমণ করিয়ে সংবর্ধিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের মনোবল দৃঢ় করতে ও পড়ালেখায় আরও উৎসাহিত করার লক্ষ্যে টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নিজ মাঠে ব্যতিক্রম এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ আয়োজনের শুরুতে ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ১ হাজার ২০০ নম্বর পাওয়া ও প্রাথমিকে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। সেই সঙ্গে শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ানো হয়। এরপর টিএমএসএসের সহযোগী প্রতিষ্ঠান বিসিএল এভিয়েশনের হেলিকপ্টারে ১০ মিনিট করে একেকবার চারজন নিয়ে ২৩ শিক্ষার্থীকে ঘুরিয়ে ঐতিহাসিক মহাস্থানগড় ও আশপাশের এলাকা দেখানো হয়। হেলিকপ্টারে করে ঘুরতে পারায় শিক্ষার্থীরা সবাই ছিল আনন্দিত ও উচ্ছ্বসিত। এ ঘটনায় তাদের অভিভাবকরাও সন্তোষ প্রকাশ করেন।

শিক্ষার্থীদের উৎসাহিত করতে টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম এবং বিসিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টি এম আলী হায়দার অনেক আগেই ঘোষণা দিয়েছিলেন যে, কৃতিত্বপূর্ণ ও ভালো ফল অর্জনকারী শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে বগুড়া ঘুরে দেখার সুযোগ দেওয়া হবে। সেই ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে দেখানো হয়েছে।

জানা গেছে, টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা ১৫২ জন শিক্ষার্থীর মধ্যে ৭৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তাদের মধ্যে ১৬ জন শিক্ষার্থী এসএসসিতে ১ হাজার ৩০০ নম্বরের মধ্যে ১ হাজার ২০০ এর চেয়ে বেশি নম্বর পেয়েছে। এছাড়া প্রাথমিকে এই বিদ্যালয়ের স্কুল শাখা থেকে ৫ জন ট্যালেন্টপুলে ও ২ জন সাধারণ শাখায় বৃত্তি লাভ করে।

এসএসসির ফলাফলে মোট ১ হাজার ২৫৮ নম্বর পাওয়া মাহামুদুল হাসান বলেন, আমি আকাশে উড়তে পেরেছি। এমন স্বপ্ন সবারই থাকে। এমন উৎসাহ আমাদের আগামী জীবনে সফল মানুষ হতে সাহায্য করবে। হেলিকপ্টারে চড়ার অনুভূতি বলে প্রকাশ করার মতো না।

প্রাথমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মো. আব্দুল্লাহ বলেন, আমাদের অধ্যক্ষ স্যার বলেছিলেন, তোমরা বৃত্তি পেলে হেলিকপ্টারে চড়িয়ে ঘোরানোর ব্যবস্থা করা হবে। সেটা করা হয়েছে। এতে আমরা সবাই অনেক খুশি।

টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বলেন, শিক্ষার্থীদের মনোবল দৃঢ় করতেই এ আয়োজন করা হয়। মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি দিতে পেরে আমাদেরও ভালো লেগেছে। ব্যতিক্রমী এ আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখায় আরও উৎসাহিত করবে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।