ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাড্ডায় ডিমের আড়তসহ সাত প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বাড্ডায় ডিমের আড়তসহ সাত প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: রাজধানীর বাড্ডা এলাকায় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে ডিমের আড়তসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ন্যায্য মূলের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি করায় সাতটি প্রতিষ্ঠানকে দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বাড্ডা থানাধীন উত্তর বাড্ডা, সাতারকুল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার সিনিয়র সহকারী) পুলিশ সুপার মো. পারভেজ রানা বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, অভিযানে আব্দুল্লাহ স্টোর, এম বি এ ট্রেডার্স, সুমন ডিমের আড়ত, ফলের মেলা, কামরুল রেস্টুরেন্ট, নিউ গ্রিন ঢাকা রেস্টুরেন্ট এবং আমিন ট্রেডার্সে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

তিনি আরও জানান, অভিযানে ভোক্ত অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪৫ এবং ৫২ ধারা মোতাবেক ন্যায্য মূল্যের অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি এবং মূল্য তালিকা না থাকার অপরাধে আমিন ট্রেডার্স এর মালিক মো. নুরুল আমিনকে (৪৫) ৩০ হাজার টাকা, সুমনের ডিমের আড়তের মালিক মো. সুমনকে (২৫) ৩০ হাজার টাকা, এম বি এ ট্রেডার্সের মালিক মো. মাহবুবুল আলমকে (৪৫) ৩০ হাজার টাকা এবং আব্দুল্লাহ স্টোরের মালিক মো. আমিনুলকে (৪৯) ৩০ হাজার টাকা, ফলের মেলার মালিক মো. রাসেলকে (৩৫) ২০ হাজার টাকা, কামরুল রেস্টুরেন্টের মালিক পরিমল চন্দ্র দেকে (৫১) ২০ হাজার টাকা এবং নিউ গ্রিন ঢাকা রেস্টুরেন্টের মালিক সৈয়দ আ. হান্নানকে (৪৮) ৫০ হাজার টাকাসহ সর্বমোট দুই লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশ সুপার পারভেজ।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।