ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিকারের আশায় শাহজালালে যাত্রীবেশে ঘুরছিলেন অজ্ঞানপার্টির সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
শিকারের আশায় শাহজালালে যাত্রীবেশে ঘুরছিলেন অজ্ঞানপার্টির সদস্য

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অজ্ঞানপার্টির সক্রিয় এক সদস্য মো. মামুনকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বুধবার (১৬ আগস্ট) রাতে তাকে আটক করা হয়।

মামুন কিশোরগঞ্জের কুলিয়ারচর এলাকার বাসিন্দা।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এপিবিএন সূত্রে জানা যায়, গত ৬ ও ১৩ আগস্ট অজ্ঞানপার্টির দুটি অভিযোগ পাওয়া যায়। দুটি অভিযোগেই একই ধরনের পদ্ধতি লক্ষ্য করা যায়। এরমধ্যে গত ৫ আগস্ট দুবাই থেকে আগত অজিত সরকারের সঙ্গে যাত্রীবেশে মামুনের পরিচয় হয়। কৌশলে প্রতারক মামুন তার গন্তব্য জেনে নেন। এরপর নিজেও একই দিকে যাবেন বলে তাকে এক সঙ্গে যাওয়ার প্রস্তাব দেন মামুন। পরে আস্থা অর্জন করে অজিতকে মামুন জুস পান করান। সেই জুস পান করে ভুক্তভোগী জ্ঞান হারান। জ্ঞান ফেরার পর তিনি বুঝতে পারেন অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে তিনি তার সব মালামাল হারিয়েছেন।

গত ১৩ আগস্ট আরও এক প্রবাসীর অভিযোগ পায় এয়ারপোর্ট এপিবিএন। যাত্রী ইয়াসিন আরাফাত গত ৮ আগস্ট দোহা থেকে ঢাকা ফেরার পর অজ্ঞানপার্টির খপ্পরে পড়েন। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে এয়ারপোর্ট এপিবিএন। তদন্তে মামুনকে অজ্ঞানপার্টির সদস্য হিসেবে শনাক্ত করে এপিবিএনের অপারেশন টিম। এরপর জাল বিছিয়ে অপেক্ষা করা হচ্ছিল মামুনের। পরে অভিযুক্ত মামুনকে আবারও যাত্রী বেশেই বিমানবন্দরের অভ্যন্তরে ঘোরাঘুরি করতে দেখে তাকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, আটক হওয়ার সময় নিজেকে যাত্রী দাবি করছিলেন মামুন। এ সময় যাত্রীর মতো ব্যাগ বহন করতে দেখা যায় তাকে। কিন্তু বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর নিজের অপকর্মের কথা স্বীকার করতে বাধ্য হন মামুন। ভুক্তভোগী দুই যাত্রী অজিত ও ইয়াসিন আরাফাতকে তিনি নিজে অজ্ঞান করে মালামাল নিয়ে সটকে পড়েছেন বলেও স্বীকার করেছেন। মামুনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।