ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিসিএসে একসঙ্গে ২ বোনের সাফল্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বিসিএসে একসঙ্গে ২ বোনের সাফল্য

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা এলাকায় আপন দুই বোন আশা ও উষা ৪১তম বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এই খবরে পরিবার ও এলাকাবাসীর মধ্যে খুশির জোয়ার বইছে।

গত বৃহস্পতিবার (৩ আগস্ট) ৪১তম বিসিএস ফলাফল প্রকাশিত হয়। ওই ফলাফলে কৃতিত্বের সঙ্গে তাদের নাম ওঠে আসে।  

জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের নয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন ও রহিমা আক্তার দম্পতির দুই মেয়ে আশামনি ও উম্মে সুলতানা উষা। তারা দুজনেই শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

জানা যায়, আনোয়ার হোসেন ও রহিমা আক্তার দম্পতির দুই মেয়ে আশামনি ও উম্মে সুলতানা উষা। বড় মেয়ে আশামনি ধল্লা ইউনিয়নের জায়গীরে স্থানীয় একটি বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যয়ন শেষে করে। পরে জয়মন্টব উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়। পরবর্তীতে সাভারের রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০০৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি লেভেল শেষ করেন। উচ্চ মাধ্যমিক পাস করে ২০১০ সালে বিজ্ঞান বিভাগ থেকে এবং জিপিএ ৪.৯০ পান সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে থেকে। তার পর সে (আশামনি) ১৮তম ব্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন শিক্ষা ও গবেষণা বিভাগে, সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। লেখাপড়া শেষ করে কর্মজীবনে যোগ দেন কাস্টমস কর্মকর্তা হিসেবে।  

ছোট মেয়ে (উষা) ধল্লা ইউনিয়নের স্থানীয় একটি বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যয়ন শেষ করেন। পরে সে ভর্তি হয় সাভার রেডিও কলোনি মডেল স্কুল অ্যান্ড কলেজে আর ২০১১ সালে এসএসসিতে জিপিএ-৪.৫০ পান মানবিক বিভাগ থেকে। তার পর সাভার মডেল কলেজ থেকে ২০১৩ মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। উচ্চ শিক্ষার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৩তম ব্যাচের ছাত্র হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

আশা ও উষা বলেন, প্রত্যেকটা শিক্ষার্থীর স্বপ্ন থাকে লেখা পড়া শেষ করে বিসিএস পরিক্ষায় অংশ গ্রহণ করা এবং সেই পরিক্ষায় উত্তীর্ণ হওয়ার। আমাদের দুই বোনের সেই স্বপ্ন পূরণ হয়েছে, এই স্বপ্ন পূরণে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে আমাদের বাবা মা। আমরা দুই বোন যেন আমাদের বাবা মায়ের সম্মান আরও উচ্চতায় নিয়ে যেতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

আনোয়ার হোসেন ও রহিমা আক্তার দম্পতি বলেন, আমার দুটি মেয়ে ছোট বেলা থেকেই মেধাবী, তার প্রতিটি পরিক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। দুটি মেয়ে নিয়ে আমাদের অনেক স্বপ্ন ছিল, তারা যেন মানুষের মতো মানুষ হতে পারে, আজ সেই স্বপ্ন পূরণ হল। মহান আল্লাহ ওদের দুই বোনকে এক সঙ্গে বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত করায় লাখ লাখ শুকরিয়া।

তারা আরও বলেন, মেয়েরা আমাদের পাশাপাশি আত্মীয় স্বজন ও এলাকার মুখ উজ্জ্বল করেছে, তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া চাই।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।