ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় বিএনপির পদযাত্রায় লাঠিচার্জের অভিযোগ, আহত ২৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
বরগুনায় বিএনপির পদযাত্রায় লাঠিচার্জের অভিযোগ, আহত ২৫

বরগুনা: বরগুনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির পদযাত্রায় পুলিশের বাধা ও লাঠিচার্জে ২৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন দায়িত্বশীল নেতাকর্মীরা।

শনিবার (১৯ আগস্ট) সকালে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

দায়িত্বশীল নেতাকর্মীরা জানান, বরগুনা জেলা বিএনপির কার্যালয়ের সামনে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমবেত হন। সেখান থেকে সকাল সাড়ে ১০টার দিকে পদযাত্রা বের হয়ে প্রেসক্লাব চত্বরে পৌঁছলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীরা উত্তেজিত হলে পুলিশ লাঠিচার্জ করে পদযাত্রাটি ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কিছু নেতাকর্মী আহত হন। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হালিম, যুবদলের সভাপতি জাহিদ হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ছাত্র দল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল সহ সহযোগী সংগঠনের নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নজরুল ইসলাম মোল্লা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা বের করে প্রেসক্লাব চত্বরে গেলে পুলিশ তাতে বাধা দেয়। পরে নেতাকর্মীদের ওপরে বেধড়ক লাঠিচার্জ করেন তারা। এতে আমাদের অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আমরা কোনো লাঠিচার্জ করিনি। তাদের নিজেদের ধাক্কাধাক্কিতে হয়ত কেউ আহত হতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।