ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক ঘণ্টা বন্ধ থাকার পর এক লাইনে চলছে মেট্রোরেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এক ঘণ্টা বন্ধ থাকার পর এক লাইনে চলছে মেট্রোরেল ফাইল ফটো

ঢাকা: ফের কারিগরি ত্রুটির কারণে মেট্রোরেল চলাচলে বিঘ্ন দেখা দিয়েছে। সোমবার (২১ আগস্ট) সকালে একটা ঘণ্টা বন্ধ ছিল ট্রেন চলাচল।

সকাল সাড়ে ৮টার পর বন্ধ হয়ে যায় মেট্রোরেল চলাচল। তবে পৌনে ১০টার পর একটি লাইনে মেট্রোরেল চলাচল শুরু হয়েছে।

এর আগে ৭ ও ৯ আগস্ট বৈদ্যুতিক গোলযোগের কারণে মেট্রোরেল এক ঘণ্টারও অধিক সময় সে দুইদিন বন্ধ ছিল।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন বলেন, মেট্রোরেলে পাশাপাশি দুটি লাইন রয়েছে। আজ সকালে একটি ট্রেনের ইমার্জেন্সি ব্রেকে কোনো কারণে চাপ পড়েছে। এ কারণে একটি লাইনে ট্রেন আটকে গেছে। তাই ওই লাইনে মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে।

নাসির উদ্দিন আরও বলেন, টেকনিশিয়ানরা গিয়ে ওই সমস্যা ঠিক করবেন। এরপর একসঙ্গে দুটি লাইনেই মেট্রোরেল চলবে।

টিকিট কাটার জন্য কাউন্টারের সামনে দাঁড়িয়েছেন অনেকে, তবে টিকিট দেওয়া হচ্ছে না। আজ বুধবার সকাল ৯টা ৪৫ মিনিটে, উত্তরা উত্তর (দিয়াবাড়ী) মেট্রোস্টেশনে মেট্রোরেল বন্ধ থাকায় রাজধানীর উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশনে যাত্রীদের ভিড় দেখা গেছে।  

সেখানে অপেক্ষমাণ যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকে সকাল সাড়ে ৮টার আগে থেকে স্টেশনে অপেক্ষা করছেন। কিন্তু ট্রেন ছাড়েনি। পৌনে ১০টার পর এক লাইনে ট্রেন ছাড়ে।

সকাল সাড়ে ৯টার দিকে যাত্রী মোহাম্মদ রফিউদ্দীন বলেন, আমি সকাল ৯টার দিকে স্টেশনে এসেছি। কিন্তু মেট্রোরেল ছাড়েনি। অপেক্ষায় রয়েছি। বলা হয়েছে, দ্রুত এক লাইনে ট্রেন ছাড়বে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ২১ , ২০২৩
 এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।