ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পলাশে বিভিন্ন অনিয়মে হাসপাতালকে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
পলাশে বিভিন্ন অনিয়মে হাসপাতালকে লাখ টাকা জরিমানা

নরসিংদী: নরসিংদীর পলাশ উপজেলায় আনু মিজান ম্যানেজড কেয়ার হসপিটাল সিস্টেম নামে একটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন।  

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে পলাশের চরসিন্দুর ইউনিয়নের বালিয়া মোড়ে অবস্থিত এই হাসপাতালে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা।

এসময় বিভিন্ন অনিয়মের দায়ে হাসপাতালটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা জানান, দীর্ঘদিন ধরে আনু মিজান ম্যানেজড কেয়ার হসপিটাল সিস্টেম নামে একটি হাসপাতালে বিভিন্ন অভিযোগ পাওয়া যাচ্ছিল। আজ অভিযান চলাকালে এসব অনিয়মের সত্যতা পাওয়া যায়।  

অনিয়মগুলো হলো- ডিপ্লোমা করা ওটি সিস্টার নেই, এক্সরে টেকনিশিয়ান নেই, মেয়াদোত্তীর্ণ ওষুধ সরবরাহ করা হয়, অটোক্লেভ মেশিন নষ্ট, গ্যাসের চুলায় ইকুইপমেন্ট জীবাণুমুক্ত করা হয়, দায়িত্বপ্রাপ্ত ডাক্তারদের নামের তালিকা পাওয়া যায়নি, হাসপাতালের হাজিরা খাতায় সিস্টারদের কোনো হাজিরা পাওয়া যায়নি এবং কোন ডাক্তার সিজার করেন তারও কোনো তথ্য পাওয়া যায়নি। এসব অপরাধের দায়ে হাসপাতালটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পলাশ উপজেলায় এ ধরনের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. সৈয়দ মোহাম্মদ আমিরুল হক, মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ আল মামুন খানসহ পলাশ থানা পুলিশের একটি দল।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।