ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আধুনিক যাত্রীসেবায় আখাউড়া স্থলবন্দরে হেল্পডেস্ক স্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
আধুনিক যাত্রীসেবায় আখাউড়া স্থলবন্দরে হেল্পডেস্ক স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর থেকে যাত্রীদের ভ্রমণ কর বাবদ সরকার বিপুল অংকের রাজস্ব পেলেও কাঙ্ক্ষিত যাত্রীসেবা না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের। এ অবস্থায় আধুনিক যাত্রীসেবা দিতে বেসরকারিভাবে খোলা হয়েছে হেল্পডেস্ক।

 

বুধবার (২৩ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়ালি হেল্পডেস্কটির উদ্বোধন করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান।

দেশের স্থলবন্দরগুলোর মধ্যে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দরে এ হেল্পডেস্ক খুলেছে টুয়েলভ ইভেন্টস মিট গ্রেট অ্যাসিস্ট নামে একটি প্রতিষ্ঠান।  

যাত্রীরা সীমিত ফি দিয়ে বাগিকার, হুইলচেয়ার ও ট্রলি সার্ভিসসহ অন্যান্য সেবা নিতে পারবেন ডেস্ক থেকে। এছাড়া ভারতের অভ্যন্তরীণ বিমান ও ট্রেনের টিকিটও কাটার সুবিধা থাকছে হেল্পডেস্কে। পাশাপাশি ভিসা প্রসেসিং সংক্রান্ত তথ্য সহায়তাও দেওয়া হবে যাত্রীদের।

উদ্বোধনী অনুষ্ঠানে হেল্পডেস্ক স্থাপনকারী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা হাবিবুল্লাহ খান ও আখাউড়া স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট সামাউল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

স্থলপথে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম আখাউড়া স্থলবন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে ৭০০-৮০০ জন যাত্রী ভারতে যান। প্রত্যেক যাত্রীকে ভ্রমণ কর দিতে হয় এক হাজার টাকা। তবে কাঙ্ক্ষিত যাত্রীসেবা না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।