ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কটূক্তি সহ্য করতে না পেরে ফাঁস দিল কিশোরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
কটূক্তি সহ্য করতে না পেরে ফাঁস দিল কিশোরী ফাইল ফটো

বরিশাল: শ্লীলতাহানির পর দোষারোপ করায় বরিশাল নগরে এক কিশোরী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সন্ধ্যার পর নগরীর গোরস্থান রোড ধোপাবাড়ীর মোড় এলাকার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

মৃত কিশোরী জান্নাতী (১৪) ধোপা বাড়ীর মোড় এলাকার বীর মুক্তিযোদ্ধা গোলাম বাসেতের ভাড়াটিয়া সুলতান হোসেনের সৎ মেয়ে।

পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক ( তদন্ত) আমানুল্লাহ আল বারী জানান, দিনমজুর সুলতান হোসেনের স্ত্রী পারভীন বেগমের প্রথম ঘরের সন্তান জান্নাতি। তারা একই সঙ্গে ধোপা বাড়ীর মোড় এলাকায় ভাড়া থাকে। সুলতানের ছোট সন্তান অসুস্থ থাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্তানের সঙ্গে সুলতান ও তার স্ত্রী হাসপাতালে ছিল।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বাসায় একা ছিল জান্নাতি। এ সুযোগে পাশের ভাড়াটিয়া শারমিনের ভাই বাপ্পী তার শ্লীলতাহানি করে। বিষয়টি নিয়ে ভাইয়ের পক্ষ হয়ে শারমিন ও তার জা কিশোরী জান্নাতিকে দোষারোপ করে। দিনভর এ নিয়ে জান্নাতিকে নানা কটূক্তিও করে।

প্রতিবেশীর এ ধরনের কটূক্তি ও পারিবারিক বঞ্চনার শিকার হয়ে জান্নাতি ঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে ফাঁস দেয়। বোন ঘরের মধ্যে দরজা জানালা আটকে দেওয়ায় ছোট ভাই ডাকাডাকি করে। তখন শারমিন পাশের ঘরের ছিদ্র দিয়ে জান্নাতিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তারা দরজা ভেঙে জান্নাতির ফাঁস কেটে নিচে নামানো হয়। কিন্তু তার আগেই তার মৃত্যু হয়েছে।

পরিদর্শক আরও জানান, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবার অভিযোগ দিলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ঘটনার রহস্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে থানায় আনা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগষ্ট ২৪, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।