ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুশি মনে খেলতে বেরিয়ে ঢামেকে কাতরাচ্ছে শিশু রাশেদ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
খুশি মনে খেলতে বেরিয়ে ঢামেকে কাতরাচ্ছে শিশু রাশেদ 

ঢাকা: বিকেলে আনন্দ উচ্ছ্বাস নিয়ে মাঠে খেলতে যাচ্ছিল সাড়ে সাত বছরের শিশু রাশেদ। যাত্রার শুরুটা আনন্দের হলেও পথেই তার জন্য অপেক্ষা করছিল ভয়ানক বিপদ।

ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় মারাত্মক আহত হয়ে সেই রাশেদ এখন ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে যন্ত্রণায় কাতরাচ্ছে।

সোমবার (২৮ আগস্ট) বিকেলের দিকে রাজধানীর কামরাঙ্গীরচর শেখ জামাল ঘাট সংলগ্ন বেড়িবাঁধে একটি ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় রাশেদ ছিটকে পড়ে রাস্তায়। ঘটনার সঙ্গে সঙ্গে সে অচেতন হয়ে পড়ে। বর্তমানে  ঢামেকের জরুরি বিভাগের ৪ নাম্বার রুমে ৫ থেকে ৬ জন চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে ছোট্ট রাশেদের।

রাশেদের অবস্থা ঝুঁকিপূর্ণ বুঝতে পেরে হাসপাতালে চত্বরে স্বজনরা আর্তনাদ করছেন। কেউ কেউ রাশেদের সুস্থতার জন্য আল্লাহর কাছে কান্নাকাটি করছেন। হাসপাতালে রাশেদের এমন কষ্ট দেখে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার বাবা-মা।

কামরাঙ্গীরচর আশরাফাবাদ ২৬৬/১ নম্বর বাড়িতে ভাই বোন ও পরিবারের সঙ্গে থাকে রাশেদ। স্থানীয় একটি মাদরাসায় পড়াশোনা করে। তার বাবার নাম মো. আসলাম। তিনি ছোটোখাটো একটি ফ্যাক্টরির মালিক। শিশুটির মা রুবিনা দুর্ঘটনার সময় কর্মস্থলে ছিলেন। আসলাম-রুবিনা দম্পতির দুই ছেলে এক মেয়ের মধ্যে রাশেদ মেজ।

হাসপাতালে রাশেদের স্বজনরা জানান, পরীক্ষার পর মাদরাসা কয়েকদিন বন্ধ দিয়েছে। আজ (সোমবার) বিকেলে রাশেদ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় তার বড় ভাইকে বলে, বেড়িবাঁধের পাশের মাঠে খেলতে যাচ্ছে। সন্ধ্যার আগে বাসায় ফিরে আসবে। এর কিছুক্ষণ পর সংবাদ পায় বেড়িবাঁধে একটি ব্যাটারিচালিত অটোরিকশা রাশেদকে ধাক্কা দিয়ে পালিয়ে গেছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের পুলিশ ক্যাম্প (ইনচার্জ) ইন্সপেক্টর বাচ্চু মিয়া দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রাশেদের বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।