ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙতি না থাকায় টিকিট নিয়ে যাত্রীকে হয়রানি, ডাকা হলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
ভাঙতি না থাকায় টিকিট নিয়ে যাত্রীকে হয়রানি, ডাকা হলো পুলিশ ছবি: অভিযুক্ত কন্ট্রোলার

ঢাকা: মেট্রোরেল রাজধানীতে যাত্রীসেবায় নতুন মাত্রা যোগ করলেও কখনো কখনো সেই যাত্রীরাই আবার নানান হয়রানি ও অব্যবস্থাপনার অভিযোগ তুলছে মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এমনি এক অভিযোগে জানাযায় গত ২৬ আগস্ট নাজিবুর রহমান নাঈম নামে এক যাত্রী মেট্রোরেলের টিকেট কাটার জন্যে কাউন্টারে গেলে টিকেট পাননি।

তার অভিযোগ, ২০০ টাকা নোট দেওয়ার পরে কাউন্টার থেকে ভাঙতি দিতে বলা হয়। পর্যাপ্ত টাকা না থাকায় টিকেট দিতে রাজি হয়নি কাউন্টার অপারেটর।  

নাজিবুর রহমান বাংলানিউজকে বলেন, কাউন্টারে অনেক ভাঙতি টাকা থাকলেও ইচ্ছে করেই টিকিট দিচ্ছিলো না। তাই তিনি ভিডিও করতে শুরু করেন। এসময় অন্য যাত্রীরাও তাকে টিকিট দিতে বললে সেসময় টিকেট কাউন্টারের দ্বায়িত্বরত কর্মী জায়গা ছেড়ে চলে যায়। কিছুক্ষণ পর এক পুলিশ কর্মকর্তাকে নিয়ে ফিরে আসে।  

এসময় পুলিশ তার মোবাইল ফোন নিয়ে নিতে চায় বলে অভিযোগ করেন এ যাত্রী। যদিও অন্য যাত্রীদের প্রতিবাদের মুখে ওই পুলিশ কর্মকর্তা চলে যান।

এতো ঘটনা ঘটে যাবার পরও তিনি টিকিট পাননি নাঈম, পরে স্টেশনের অভিযোগ খাতায় নিজের অভিযোগটি লিপিবদ্ধ করে আসেন এ যাত্রী।

এ যাত্রীর ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় শুরু হয়।  

এ বিষয়ে জানতে (২৯ আগস্ট) আগারগাঁও মেট্রো স্টেশনে গিয়ে প্রতিবেদক দেখতে পান, এদিন সবাইকে ভাঙতি টাকা নিয়ে কোন সমস্যা হচ্ছে না যাত্রীরা টিকিট পাচ্ছেন।

তবে মেট্রো স্টেশনের কর্মরত একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে অভিযুক্ত কন্ট্রোলারের নাম পরিচয় জানতে চাইলে কেউ বলতে চাননি। এমনকি তার সাথে দেখা করতে যেতে চাইলে অনুমতিও পাওয়া যায়নি।

এসময় নামপ্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, সেদিন ভাঙতি না থাকায় টিকিট দেওয়া যায়নি। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্টেশন কন্ট্রোলার স্যার পুলিশ কর্মকর্তাকে নিয়ে আসেন ও সে যাত্রীকে মোবাইলে ভিডিও করতে বারণ করেন।  

সেই ভিডিওতে দেখা যায় ডেস্কে অনেক ভাঙতি টাকা ছিলো, তারপরও টিকিট দেওয়া হয়নি কেন এমন প্রশ্নের জবাব না দিয়ে এ কর্মকর্তা চলে যান।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের পরিচালক (অপারেশন এন্ড মেইন্টেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ বলেন, এসব অভিযোগের বিষয় মনিটরিং করেন জেনারেল ম্যানেজার (অপারেশন)। তার সাথে কথা বলেন, আমি এই বিষয়ে অবগত নই ।  

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইফতিখার হোসেন বাংলানিউজকে বলেন, যাত্রীরা স্টেশনে অভিযোগ করলে যথাযথ নিয়ম মেনে অভিযোগ আমাদের কাছে আসবে। এরপরে আমরা সিদ্ধান্ত নিবো।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা,আগস্ট  ২৯,২০২৩ 
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।