ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডাবের দাম নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
ডাবের দাম নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

রাজশাহী: রাজশাহীতে ডেঙ্গুর অজুহাত দিয়ে ডাবের দাম এখন আকাশচুম্বী। তবে কোনো কারণ ছাড়াই ইচ্ছেমতো দাম বাড়ানোয় অভিযান পরিচালনা করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার এলাকার খুচরা দোকানগুলোতে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম জানান, অভিযানের সময় মোট চারজন ব্যবসায়ীকে ডাবের দাম বেশি রাখা এবং তাদের দোকানের সামনে মূল্য তালিকা না থাকায় এক হাজার টাকা করে তিন হাজার টাকার জরিমানা করা হয়। এ সময় বাজারের অন্য খুচরা ডাব ব্যবসায়ীদেরও দাম বেশি না নেওয়ার ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া ডাব ব্যবসার জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়। বিশেষ করে বিক্রি রসিদ রাখা ও পাইকারি ব্যবসায়ীদের জন্য পাকা চালান রাখার নির্দেশ দেওয়া হয়।

দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত রাজশাহীর ডাবের বাজারে অসাধু খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের বিরুদ্ধে তদারকিমূলক এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।