ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিএসটিআইএ’র অনুমোদন না থাকায় বেকারি মালিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বিএসটিআইএ’র  অনুমোদন না থাকায় বেকারি মালিককে জরিমানা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএসটিআইএ’র অনুমোদন না থাকায় বেকারি মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে আড়াইহাজারে রয়েল কনজ্যুমার বেকারিতে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার বিশনন্দী ইউনিয়নের মানিকপুর এলাকায় জিয়াউল হকের মালিকানাধীন দোয়েল কনজ্যুমার নামে বেকারিতে অভিযান চালানো হয়। এসময় সব পণ্যের বিএসটিআইএ’র অনুমোদন না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডাস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর ১৫(১) ধারায় ওই বেকারি মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শামসুজ্জাহান কনক জানান, খাদ্যপণ্যে উৎপাদন তারিখ না থাকা ও অগ্রিম তারিখ দিয়ে খাদ্যপণ্য উৎপাদনসহ অপরিষ্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে এ জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে পুলিশের পাশাপাশি বিএসটিআইএ’র কর্মকর্তা রিয়াজ হোসেন উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরে রয়েল কনজুমার বিভিন্ন ভেজাল পণ্য বিক্রি করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছে। তার ভেজাল পণ্য গ্রহণ করে অনেকে নানা রোগে আক্রান্ত হওয়ায় স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমআরপি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।