ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গম আমদানিতে দরপত্র দাখিলের সময়সীমা ২৭ দিন কমালো সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
গম আমদানিতে দরপত্র দাখিলের সময়সীমা ২৭ দিন কমালো সরকার

ঢাকা: গম আমদানিতে দরপতন দাখিলের সময়সীমা ২৭ দিন কমালো সরকার। এখন থেকে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের ১৫ দিনের মধ্যে দরপত্র দাখিল করতে হবে।

এ লক্ষ্যে গম আমদানির ক্ষেত্রে দরপত্র দাখিলের এই সময় কমানোর বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৩০ আগস্ট) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।   

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, খাদ্য মন্ত্রণালয় মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর কর্তৃক আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্রের মাধ্যমে গম আমদানির লক্ষ্যে দরপত্র দাখিলের সময়সীমা পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের তারিখ থেকে ৪২ দিনের পরিবর্তে ১৫ দিন নির্ধারণ করার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

১২ জুলাই অনুষ্ঠিত সভায় দেওয়া অনুমোদন এবং আজকের অনুমোদনের মধ্যে পার্থক্য কী, জানতে চাইলে তিনি বলেন, ১২ জুলাই জিটুজি ভিত্তিতে গম আমদানির ক্ষেত্রে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের ১৫ দিনের মধ্যে দরপত্র দাখিলের নীতিগত অনুমোদন দেওয়া হয়। আর আজ যে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে, তা উন্মুক্ত দরপত্রের ক্ষেত্রে।

এর আগে ১২ জুলাই অনুষ্ঠিত সভায় জিটুজি (সরকার থেকে সরকার) ভিত্তিতে গম আমদানির ক্ষেত্রে দরপত্র পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের ১৫ দিনের মধ্যে দাখিলের প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়। এর ফলে এখন থেকে জিটুজি অথবা আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র যে মাধ্যমেই গম আমদানি করা হোক না কেন, পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের ১৫ দিনের মধ্যে দরপত্র দাখিল করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।