ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবেশ মন্ত্রণালয়ের তিন কর্মকর্তা-কর্মচারী পেলো শুদ্ধাচার পুরস্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
পরিবেশ মন্ত্রণালয়ের তিন কর্মকর্তা-কর্মচারী পেলো শুদ্ধাচার পুরস্কার

ঢাকা: ২০২২-২০২৩ অর্থবছরে মন্ত্রণালয়ে শুদ্ধাচার চর্চা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের তিনজন কর্মকর্তা/কর্মচারী শুদ্ধাচার পুরস্কার পেয়ছেন।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ প্রধান অতিথি হিসেবে শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের হাতে এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ, একটি সার্টিফিকেট ও একটি ক্রেস্ট তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে সচিব ড. ফারহিনা আহমেদ বলেন, একটি জ্ঞানভিত্তিক সমাজ গড়তে আমাদের সবাইকে নিবেদিত হয়ে কাজ করতে হবে।  

তিনি বলেন, জনগণের সুন্দরভাবে বাঁচার জন্য বায়ুদূষণ, পানিদূষণসহ সব প্রকার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণের লক্ষ্যে এ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের যুগোপযোগী উদ্ভাবনী ধারণা বাস্তবায়ন করতে হবে। সরকারি কর্মচারীদের নিজ নিজ দায়বদ্ধতা থেকে সর্বোচ্চ গুরুত্বসহকারে এবং গুণগতমান নিশ্চিতপূর্বক প্রতিযোগিতার সঙ্গে কাজ করতে হবে। দেশের প্রতি ভালোবাসা থেকে কাজ করলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহজতর হবে।

মন্ত্রণালয়ের ২য় গ্রেড-৯ম গ্রেড পর্যন্ত কর্মকর্তাদের মধ্য থেকে পুরস্কার প্রাপ্ত হয়েছেন মন্ত্রণালয়ের যগ্মসচিব শামিমা বেগম, ১০ম গ্রেড থেকে ১৬তম গ্রেডের মধ্যে পুরস্কারপ্রাপ্ত হয়েছেন ব্যক্তিগত কর্মকর্তা টি এম সালাহউদ্দীন এবং ১৭তম থেকে ২০তম গ্রেডের মধ্যে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হয়েছেন অফিস সহায়ক নন্দন বড়ুয়া।

সভায় আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মিজানুর রহমান এবং অতিরিক্ত সচিব (উন্নয়ন) ফাহমিদা খানমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।