ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বদলির পর সরকারি টাকায় থানায় লাগানো এসি খুলে নিলেন ওসি   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
বদলির পর সরকারি টাকায় থানায় লাগানো এসি খুলে নিলেন ওসি
  

হবিগঞ্জ: কর্মস্থল ও বাসভবনে সরকারি অর্থে লাগানো দুটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) বদলির পর খুলে নেওয়ার অভিযোগ উঠেছে হবিগঞ্জের বাহুবল মডেল থানার বিদায়ী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম খানের বিরুদ্ধে।
 
সরকারি কর্মকর্তা ও স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টি জেনে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ।


 
খোঁজ নিয়ে জানা গেছে, ২০২১ সালে সংসদ সদস্যের সরকারি বরাদ্দ থেকে এক লাখ ৮০ হাজার টাকায় ওসির অফিস কক্ষ ও বাসভবনে দুটি এসি লাগানো হয়।
 
সম্প্রতি ওসি রাকিবুল ইসলাম খান বাহুবল থেকে মাধবপুর থানায় বদলি হওয়ার পর তিনি এসি দুটি খুলে নিয়ে যান। এরপর এনিয়ে এলাকায় ব্যাপকভাবে আলোচনা-সমালোচনা হচ্ছে।
 
হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ গত বুধবার উপজেলা প্রশাসনের একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে গেলে বিষয়টি তাকে জানান স্থানীয়রা। এসময় সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন। সংসদ সদস্য এ ঘটনায় সেখানেই ক্ষোভ প্রকাশ করেন।
 
এ বিষয়ে বাহুবল মডেল থানার নতুন ওসি মো. মশিউর রহমান জানান, তিনি যোগদানের পর অফিসে এবং বাসায় কোনো এসি পাননি। আগে সেখানে এসি ছিল কি না, সে সম্পর্কে তিনি জানেন না।
 
যোগাযোগ করা হলে সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ বাংলানিউজকে বলেন, আমি সরকারি অর্থে দুটি এসি লাগিয়ে দিয়েছিলাম। ওসি সেগুলো খুলে নিতে পারেন না। আমি এ বিষয়ে পুলিশ সুপারের (এসপি) সঙ্গে আলাপ করে ব্যবস্থা নিতে বলব।
 
বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।