ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের সামনেই বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ, আহত ২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
পুলিশের সামনেই বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ, আহত ২৪ প্রতীকী ছবি

নেত্রকোণা: নেত্রকোণা জেলার কলমাকান্দায় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছুড়ে।

 

ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে পুলিশের ৪ জন সদস্যসহ মোট ২৪ জন আহত হয়েছেন।

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে শুক্রবার (১ সেপ্টেম্বর) এ সংঘর্ষ ঘটে।

আহতদের মধ্যে উপজেলা যুবদল নেতা তাইমুল, খোকন, মামুন,সবুজ, সোহানুর ও কাশেম গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া  উপজেলা ছাত্রদলের সভাপতি গোলাম রসুল, সদস্য সচিব শেখ রবিন, মোবারক, বদির জামাল, রিপন মাসুদ, রুবেলসহ তাদের প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।  

গুলিবিদ্ধ ৬ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল কালাম বলেন, কলমাকান্দায় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শর্টগানের ৭ রাউন্ড গুলি ছুড়ে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।  

কলমাকান্দা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুল ইসলাম টুটনসহ একাধিক নেতাকর্মী জানান, জুমার পর মার্কাজ মোড় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করার চেষ্টা করে উপজেলা বিএনপি। পুলিশ তাদের বাধা দেয়।  এ নিয়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের সামনেই লাঠিসোঁটা নিয়ে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া দিলে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরবর্তীতে বিএনপির নেতাকর্মীরা উপজেলার সামনে পুনরায় সংগঠিত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা করতে চাইলে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানেও হামলা চালায়।  
  
বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
টিআর/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।