ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিবচরে ফের মিলল গ্রেনেড!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
শিবচরে ফের মিলল গ্রেনেড! উদ্ধার করা গ্রেনেড

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে আবারও একটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে।  শুক্রবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে শিবচর উপজেলার ভান্ডারিকান্দি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বেপারীকান্দি গ্রামের মিজানুর রহমানের বাড়ি থেকে গ্রেনেডটি উদ্ধার করে থানা পুলিশ।

পুলিশ জানায়, ৬ মাস আগে বাড়ির পাশে খেলতে গিয়ে গ্রেনেডটি পায় শিশুরা। পরে খেলনা মনে করে মিজানুরের মেয়ে সুমাইয়া ঘরে রেখে দেয়। দুইদিন আগে টিভিতে একটি গ্রেনেড দেখে, বিষয়টি নিয়ে আতঙ্কিত হয়ে পড়ে তারা। শুক্রবার রাতে পুলিশের জরুরি সেবা ৯৯৯-তে কল দেন মিজানের পরিবার। পরে পুলিশ গিয়ে গ্রেনেডটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।  

মিজানুর রহমানের মেয়ে সুমাইয়া আক্তার (২০) জানান, ৫/৬ মাস আগে আমাদের বাড়ির পাশে ক্ষেতের পাশের ঝোপের মধ্যে শিশুরা এই বস্তুটি পায়। পরে আমার কাছে নিয়ে আসে। আমরা চিনতে পারিনি। ওটা ঘরেই ছিল। গতকাল টিভিতে গ্রেনেড বিস্ফোরণের খবর দেখে মিল খুঁজে পেলে পুলিশকে জানানো হয়। পরে পুলিশ এসে সেটি নিয়ে যায়।

শিবচরের ভদ্রাসন পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সেলিম রেজা জানান, গ্রেনেডটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরে রাখা হয় থানার মালখানায়। বিষয়টি আদালতকে জানানো হবে, আদালত থেকে সিদ্ধান্ত পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে পুলিশ গ্রেনেড সদৃশ বস্তুটি উদ্ধার করেছে। উদ্ধারকৃত গ্রেনেডটি সচল আছে কি না তা বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষা করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ২ জুলাই রাতে শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইক চালক জয়নাল আবেদিনের ঘরের আলমারির ভেতর থেকে উদ্ধার করা হয় দুই ইঞ্চির একটি গ্রেনেড। পরে খোঁজ নিয়ে জানা যায়, ১৯৯০ সালের দিকে জয়নাল আবেদিনের বাবা জহের উদ্দিন মুন্সী পুকুর খনন করতে গিয়ে পান গ্রেনেডটি। তখন এটি খেলনা মনে করে রেখে দেন ঘরের আলমারিতে। প্রায়ই জয়নালের ছেলে জোবায়ের মুন্সী (১৫) এটি দিয়ে খেলার কাজে ব্যবহার করতো।

দুই মাস আগে জোবায়ের বেড়াতে গিয়ে মামা বাবু মোল্লার সঙ্গে তামিল সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। এ সময় ওই কিশোর মামাকে জানায় তাদের বাড়িতেও এ ধরনের একটি বস্তু আছে। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে গত ২ জুলাই রাতেই জয়নালের বাড়ির আলমারির ভেতর রাখা থেকে উদ্ধার করা হয় গ্রেনেডটি। এটি নিষ্ক্রিয় করতে রাজধানী ঢাকা থেকে মাদারীপুরের শিবচরে আসেন কাউন্টার টেরোরিজম ইউনিটের ৭ সদ্যদের প্রতিনিধি দল। পরে থানার সামনে খোলা মাঠে গত বৃহস্পতিবার দুপুরে গ্রেনেডটি ধ্বংস করেন তারা।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ