ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘নাঈমের ৪-৫টি দাঁত তুলে ফেলা হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
‘নাঈমের ৪-৫টি দাঁত তুলে ফেলা হয়েছে’ হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন নাইম

ঢাকা: থানায় নিয়ে নির্যাতন করে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈমের ৪-৫টি দাঁত তুলে ফেলেছেন পুলিশের রমনা জোনের এডিসি হারুন অর রশীদ।  

রোববার (১০ সেপ্টেম্বর) রাতে নাইমের সর্বশেষ অবস্থা জানার জন্য ফোন করলে তার বোনের ছেলে জাহাঙ্গীর আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, মামার ৪-৫ টি দাঁত তুলে ফেলা হয়েছে। আরো বেশ কয়েকটিতে প্রচণ্ড আঘাত পেয়েছে। দাঁতের বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে আজকে পাঠানো হয়েছে। ডাক্তার সিটি স্ক্যান করতে দিয়েছেন। তারপর বিস্তারিত বলা যাবে।

তিনি আরও বলেন, এলোপাতাড়ি মারধরের কারণে শরীরের বিভিন্ন অংশে আঘাত পেয়েছে। শরীরে প্রচণ্ড ব্যথা তার।

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশের রমনা জোনের এডিসি হারুন অপর এক বিসিএস নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে রাজধানীর বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈমকে সঙ্গে নিয়ে ওই নারী কর্মকর্তার স্বামী ঘটনাস্থলে গেলে বাকবিতণ্ডা হয়।

পরে এডিসি হারুন শাহবাগ থানা থেকে ফোর্স পাঠিয়ে ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে যান। সেখানে তাদের ব্যাপক নির্যাতন করা হয়।

ওই ঘটনার পরদিন রোববার (১০ সেপ্টেম্বর)  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

এর আগে রোববার এডিসি হারুন অর রশীদকে বদলি করে পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট (পিওএম) এ সংযুক্ত করা হয়।

এর কয়েক ঘণ্টা পরেই হারুন অর রশীদকে ফের বদলি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সই করা এক আদেশে অভিযুক্ত হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়।  

এদিন দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ বলেন, ডিএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানেন। এটি তদন্ত করা হবে, তদন্তে এডিসি দোষী হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০,২০২৩
এসকেবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।