ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিসা ছাড়াই কুয়েতের ফ্লাইটে শিশু, নেওয়া হলো পুলিশ হেফাজতে

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ভিসা ছাড়াই কুয়েতের ফ্লাইটে শিশু, নেওয়া হলো পুলিশ হেফাজতে

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিসা-টিকিট ছাড়াই ফ্লাইটে উঠে পড়েছিল জুনায়েদ হোসেন মোল্লা (১০) নামে এক শিশু। পরে তাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই শিশু ভিসা-পাসপোর্ট ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইটে উঠে পড়ে। কেবিন ক্রু তাকে কোনো যাত্রীর বাচ্চা ভেবে সিটেও বসতে দেয়। কিন্তু পরে তার মা-বাবাকে পাওয়া যায়নি। এমনকি তার কাছে ভিসা-পাসপোর্ট পাওয়া না গেলে অ্যাভিয়েশন সিকিউরিটি (এভস্যাক) তাকে বিমান থেকে নামিয়ে পুলিশের জিম্মায় দেয়।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজিজুল হক মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সোমবার (১১ সেপ্টেম্বর) মধ্যরাতে কুয়েত এয়ারওয়েজের ফ্লাইটে এ ঘটনা ঘটে। রাত ৩টা ১০ মিনিটে ঢাকা থেকে কুয়েতগামী কুয়েত এয়ারওয়েজের কেইউ-২৮৪ ফ্লাইটটি উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় একটি শিশুকে বিমানের করিডরে হাঁটাহাঁটি করতে দেখা যায়। পরে বিমানের কেবিন ক্রু তাকে সিটে বসার পরামর্শ দেয়। শিশুটি তখন সিটে বসে পড়ে।

ওই সময়ে জানা যায়, শিশুটির ভিসা-পাসপোর্ট কিংবা বোর্ডিং পাস কিছুই নেই। পরে, যাত্রী গণনা করে একজন বেশী যাত্রী পাওয়া যায়। এরপর অ্যাভিয়েশন সিকিউরিটি (কর্তৃপক্ষ) শিশুটিকে বিমানবন্দর থানা-পুলিশের জিম্মায় দেয়।

এ বিষয়ে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মিঞা বলেন, বিমানে উঠে যাওয়া নয়-দশ বছর বয়সী শিশুটিকে এভসেক কর্তৃপক্ষ বিমানবন্দর থানায় দিয়ে গেছে। শিশুটির নাম জুনায়েদ হোসেন মোল্লা। তার বাড়ি গোপালগঞ্জে। শিশুটির বাড়িতে খবর দেওয়া হয়েছে। তার স্বজনরা থানায় আসছেন। এলে তাকে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এ ঘটনায় বিমানবন্দর এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রশ্ন উঠেছে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।