ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরে যাত্রীদের কৌশলে জুস পান করিয়ে সব লুটে নিতেন তিনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
বিমানবন্দরে যাত্রীদের কৌশলে জুস পান করিয়ে সব লুটে নিতেন তিনি

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অজ্ঞানপার্টির সক্রিয় এক সদস্যকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক যাত্রীর নাম কামাল হোসেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমকে এই তথ্য জানান এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

এপিবিএন সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট ও ৭ সেপ্টেম্বর অজ্ঞানপার্টি দ্বার আক্রান্তের দুটি অভিযোগ পাওয়া যায়। দুটি অভিযোগেই একই ধরনের। ৩০ আগস্ট ওমান থেকে শাহজালাল বিমানবন্দরে আসেন সুরুজ আলী। এরপর ২ নম্বর ক্যানোপি দিয়ে বের হওয়ার সময় যাত্রী বেশি কামালের সঙ্গে পরিচয় হয়। কৌশলে প্রতারক সুরুজের গন্তব্য জেনে নেয় কামাল। এরপর নিজেও একই দিকে যাবেন বলে একসঙ্গে যাওয়ার প্রস্তাব দেন অভিযুক্ত কামাল। এরপর সুরুজকে বিভিন্ন কথা বলে বহুতল কার পার্কিং এলাকায় নিয়ে গিয়ে গল্প করেন। এবং
আস্থা অর্জন করেন।  

এরপর যাত্রী সুরুজকে কামাল কৌশলে জুস পান করান এবং ভুক্তভোগী জ্ঞান হারান। জ্ঞান ফিরে পাওয়ার পর তিনি বুঝতে পারেন অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে তিনি তার সব মালামাল হারিয়েছেন।

গত ৭ সেপ্টেম্বর আরও এক প্রবাসীর অভিযোগ পায় এয়ারপোর্ট এপিবিএন। যাত্রী রিপন হোসেন সৌদি আরব থেকে ৬ সেপ্টেম্বর শাহাজালাল বিমানবন্দরে আসেন। ঢাকা ফেরার পর অজ্ঞানপার্টির খপ্পরে পড়েন তিনি। তিনিও সঙ্গে থাকা ৩ হাজার সৌদি রিয়াল, মোবাইলসহ সবকিছু হারান।

এ সকল অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে এয়ারপোর্ট এপিবিএন। তদন্তে প্রতারক কামালকে অজ্ঞানপার্টির সদস্য হিসেবে শনাক্ত করে এপিবিএনের অপারেশন টিম। এর পর জাল বিছিয়ে অপেক্ষা করা হচ্ছিল কামালের।  
গতকাল মধ্যরাতে অভিযুক্ত কামালকে আবারও যাত্রী বেশেই বিমানবন্দরের অভ্যন্তরে ঘোরাঘুরি করতে দেখে তাকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন।  

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, আটক হওয়ার সময় নিজেকে যাত্রী দাবি করছিলেন কামাল। এ সময় যাত্রীর মতো ব্যাগ বহন করতে দেখা যায় তাকে। কিন্তু বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর নিজের অপকর্মের কথা স্বীকার করতে বাধ্য হয় কামাল।  

দুই যাত্রী রিপন ও সুরুজ দুইজনকেই তিনি অজ্ঞান করে মালামাল নিয়ে সটকে পড়ার কথা স্বীকার করেন কামাল।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।