ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজেন্দ্র কলেজে দুই দফা দাবিতে শিক্ষার্থীদের অনশন-অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
রাজেন্দ্র কলেজে দুই দফা দাবিতে শিক্ষার্থীদের অনশন-অবস্থান কর্মসূচি

ফরিদপুর: দক্ষিণবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে দুই দফা দাবিতে অনশন ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।  

রাজেন্দ্র কলেজের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে সারেউন নামে এক শিক্ষার্থীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

রাজেন্দ্র কলেজে ক্যান্টিন নির্মাণ ও সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন এই দুই দফা দাবি ছিল শিক্ষার্থীদের।  

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে ফরিদপুর জেলা শহরের রাজেন্দ্র কলেজের শহর ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার- এর সামনে এ অনশন ও অবস্থান ধর্মঘট করেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে অবস্থান ধর্মঘটে অংশগ্রহণ করা শিক্ষার্থী সারেউন রহমান জানান, আমাদের কলেজে সুপেয় পানির ব্যবস্থা না থাকার কারণে ‌শিক্ষার্থীদের মারাত্মক সমস্যায় পড়তে হয়। এছাড়া এখানে কোনো ক্যান্টিন না থাকায় বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। সেগুলো মানসম্মত না থাকার ফলে আমাদের অনেক শিক্ষার্থীকেই পেটের পীড়ায় আক্রান্ত হতে হয়। আমরা ইতোপূর্বে এই দুই সমস্যা কলেজ কর্তৃপক্ষকে জানালেও তারা কোনো ব্যবস্থা না নেওয়ার কারণে ‌আমরা বাধ্য হয়ে আজকের এ অবস্থান ধর্মঘটে বসেছি।

তিনি আরও বলেন, আমরা কলেজের শিক্ষকদের সঙ্গে এ ব্যাপারে কথা বলব। ‌যদি এ সমস্যার সমাধান করা না হয় তাহলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

এ সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন- কলেজের শিক্ষার্থী আরহাব শান্ত, তুরাজ, আবিদ জামান, তামিম জাহান প্রমুখ।

এসব দাবি-দাওয়ার ব্যাপারে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দাবির ব্যাপারে আমরা সচেষ্ট। তাদের দাবি একেবারে অযৌক্তিক বলা যাচ্ছে না। তাই আমরা কলেজ কর্তৃপক্ষ তাদের সঙ্গে সহমত পোষণ করেছি এবং এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছি।

অধ্যক্ষ বলেন, আমরা স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরকে দ্রুত গভীর নলকূপ স্থাপনের জন্য অনুরোধ করেছি। আশা করছি দ্রুত এ সমস্যার সমাধান মিলবে।

এছাড়া শিক্ষার্থীদের জন্য ক্যান্টিন নির্মাণের দাবির ব্যাপারে অধ্যক্ষ বলেন, এটা একটা ভালো দাবি। তাই বিষয়টি নিয়ে আমরা কাজ করবো এবং দ্রুত কলেজ ক্যান্টিন নির্মাণে পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।