ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

জামিন পেলেন বিএনপি নেতা হাছিব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
জামিন পেলেন বিএনপি নেতা হাছিব 

লক্ষ্মীপুর: পুলিশের দায়েরকৃত মামলায় লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব জামিন পেয়েছেন।

চারদিন কারাগারে থাকার পর বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন তার জামিন মঞ্জুর করেন।

 

হাছিবের জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি আহমেদ ফেরদৌস মানিক।  

তিনি বলেন, পুলিশের দায়েরকৃত দুই মামলায় বিএনপি নেতা অ্যাডভোকেট হাছিবুর রহমানের জামিন হয়েছে। বাকি নেতারা পর্যায়ক্রমে জামিন আবেদন করবেন।  

এর আগে গত ১০ সেপ্টেম্বর একই আদালতে উপস্থিত হয়ে বিএনপি নেতা হাছিবসহ অন্য আসামিরা জামিন আবেদন করলে তাকেসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৯ নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া এবং সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরদিন একই মামলায় বিএনপি এবং ছাত্রদলসহ অঙ্গসংগঠনের ১৬ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর আগে গত ২৭ জুলাই পুলিশের দুই মামলায় উচ্চ আদালত থেকে এ্যানিসহ ১২ জনকে জামিন দেওয়া হয়। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।  

প্রসঙ্গত, ১৮ জুলাই লক্ষ্মীপুরে ত্রিমুখী সংঘর্ষ ও সজিব হত্যার ঘটনায় সদর মডেল থানায় গত ১৯ জুলাই রাতে ৪টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। সজিবের মেঝো ভাই মো. সুজন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।  

এছাড়া শহরের দক্ষিণ মজুপুর এলাকায় কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজুর বাসভবন ও ব্যক্তিগত গাড়ি ভাঙচুরের ঘটনায় তিনি নিজেই ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন। এছাড়া দায়িত্ব পালন কাজে বাধাসহ পুলিশকে আহত করার ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন বাদী হয়ে বিএনপি নেতা এ্যানি চৌধুরীকে প্রধান করে ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০০ জনের নামে মামলা দায়ের করেছেন।  

বিস্ফোরক ও নাশকতার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান বাদী হয়ে আরও একটি মামলা দায়ের করেন। এ মামলাতেও বিএনপি নেতা এ্যানি চৌধুরীকে প্রধান করে ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০০ জনকে আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।