ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পর্দা নামল রাজশাহী বিভাগীয় বইমেলার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
পর্দা নামল রাজশাহী বিভাগীয় বইমেলার

রাজশাহী: পর্দা নামল রাজশাহী বিভাগীয় বইমেলার। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী কলেজ মাঠে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড. মোকছেদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জসীম উদ্দীন হায়দার ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের তরুণ প্রজন্ম স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে হলে তাদের জ্ঞান বাড়াতে হবে। জ্ঞান বাড়ানোর জন্য বই পড়ার কোনো বিকল্প নেই। জ্ঞানের মূল উপাদানই হলো বই। পাঠকের জ্ঞান ও বিবেক বিকশিত হয় বই পড়ার মাধ্যমে। শরীর সচল থাকে ব্যায়ামের মাধ্যমে আর মস্তিষ্ক সচল থাকে বই পড়ার মাধ্যমে। এ সময় শিক্ষার্থীদের অ্যাকাডেমিক বই পড়ার পাশাপাশি ধর্মীয় ও সাধারণ জ্ঞানের বই পড়ার পরামর্শ দেন তারা।

পরে রাজশাহী বিভাগীয় বইমেলা এ অংশগ্রহণকারী ষাটটি বইয়ের স্টল থেকে সেরা তিনটি স্টলকে ক্রেস্ট, সনদ ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।