ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পিএসসি চেয়ারম্যান ও ১২ সদস্যের পদত্যাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
পিএসসি চেয়ারম্যান ও ১২ সদস্যের পদত্যাগ মো. সোহরাব হোসাইন

ঢাকা: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেলে পিএসসি সচিবের কাছে তিনি পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে কমিশনের একজন কর্মকর্তা জানিয়েছেন।

ওই কর্মকর্তা আরও জানান, চেয়ারম্যানের পাশাপাশি আরও ১২ সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে দুইজন সদস্য এখনও জমা দেননি।

পিএসসি সংস্থারের দাবি জানিয়ে আসছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সোমবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ফেসবুকে পোস্ট দিয়ে পিএসসি সংস্কারের দাবি তোলেন। একই দিন পিএসসি ঘেরাও করে একদল ছাত্র।

১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সোহরাব হোসাইন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে থাকাকালীন ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তিনি অবসরোত্তর ছুটিতে যান।

২০২০ সালের ১৬ সেপ্টেম্বর অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।  আগামী বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত তার মেয়াদ ছিল।

২০১৩ সালের ১৩ ডিসেম্বর সোহরাব হোসাইনকে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয় সরকার। পরে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সৃষ্টি করা হলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের দায়িত্ব পান তিনি। শিক্ষা সচিব হওয়ার আগে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যলয়ের বাংলা ভাষা ও সাহিত্যের ছাত্র সোহরাব হোসাইন আওয়ামী লীগ সরকারের প্রথম দফার আমলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের একান্ত সচিবের (পিএস) দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪

এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।