ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লা থেকে ৪৫ কচ্ছপ উদ্ধার করে গাজীপুরে অবমুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
কুমিল্লা থেকে ৪৫ কচ্ছপ উদ্ধার করে গাজীপুরে অবমুক্ত

গাজীপুর: কুমিল্লা থেকে উদ্ধার করা প্রায় বিলুপ্ত প্রজাতির ৪৫টি কচ্ছপ গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ ঢাকা বিভাগের বিভাগীয় কর্মকর্তা শারমিন আক্তার ও জীব বৈচিত্র্য কর্মকর্তা রুবিয়া ইসলাম কচ্ছপগুলো উদ্যানের খালে অবমুক্ত করে।

 

গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ কচ্ছপগুলো উদ্ধার করে।  

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণের ঢাকা বিভাগীয় কর্মকর্তা শারমিন আক্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় মংলাগামী একটি যাত্রীবাহী বাসে অভিযান চালানো হয়। পরে বাসে থাকা ককশিটের কার্টনের ভেতর থেকে কচ্ছপগুলো জব্দ করা হয়। এ কচ্ছপ গুলো একটি শিশুর হেফাজতে ছিল। কচ্ছপগুলো বাগেরহাটের মোল্লার হাটে নেওয়ার কথা ছিল।

পরে শুক্রবার বিকেলে কচ্ছপগুলো গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানের খালে অবমুক্ত করা হয়েছে। উদ্ধার হওয়া চার জাতের কচ্ছপ রয়েছে। এর মধ্যে রয়েছে সুন্দি কাছিম, বড় কাইচ্ছা, হলুদ কাইচ্ছা ও ধুম কাছিম।  

বাংলাদেশ সময়: ২২৩৮ সেপ্টেম্বর ১৫, ২০২৩
আরএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।