ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকল পণ্য উৎপাদন-মজুদ-বিক্রি করায় ৫০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
নকল পণ্য উৎপাদন-মজুদ-বিক্রি করায় ৫০ লাখ টাকা জরিমানা

ঢাকা: ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ১১ প্রতিষ্ঠানকে ৫০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত কেরাণীগঞ্জ এলাকায় র‌্যাবের অভিযান পরিচালনা করা হয়। অভিযান নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব-১০ এর সমন্বয়ে অভিযানে বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ভ্রাম্যমাণ আদালতে। অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে মোট ৫০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই মোবাইল কোর্টে প্রায় দুই লাখ টাকা মূল্যের নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি ধ্বংস করা হয়। বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।