ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাটন চাপলেই দুর্ঘটনাস্থলে আসবে হাইওয়ে পুলিশ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
বাটন চাপলেই দুর্ঘটনাস্থলে আসবে হাইওয়ে পুলিশ 

সাভার (ঢাকা): সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের চালক ও মালিকদের অংশগ্রহণে হাইওয়ে পুলিশের হ্যালো এইচপি অ্যাপস ইনস্টেলশন ক্যাম্পেইনের কার্যক্রম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় এ অ্যাপসটির মাধ্যমে সাধারণ মানুষ কিভাবে সুবিধা পাবে তা জানানো হয়।

 

রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের উদ্যোগে সাভার হাইওয়ে থানায় কমিউনিটি পুলিশং সভায় এ অ্যাপস সম্পর্কে জানানো হয়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবুল হাসান বলেন, হাইওয়েতে জনসাধারণ যেকোনো ধরনের বিপদে পড়লে এ অ্যাপের সাহায্যে আমাদের জানাতে পারবে। হাইওয়েতে যেকোনো বিষয়ে অভিযোগ পাঠানো, সাহায্য পাওয়া, হাইওয়ে থানার নম্বরসহ বেশ কয়েকটি সেবা এ ‘হ্যালো এইচপি অ্যাপ’ থেকে পাওয়া যাবে। হাইওয়েতে ঘটে যাওয়া যেকোনো বিষয়ে অভিযোগ পাঠানো। গুরুত্বপূর্ণ তথ্যের লাইভ আপডেট (যেমন: রাস্তা বন্ধ, যানজট, বিকল্প রাস্তা ইত্যাদি)। এছাড়া ভাড়ার তালিকা, ব্রিজ টোলের হারসহ গুরুত্বপূর্ণ তথ্যও পাওয়া যাবে।

তিনি আরও বলেন, জরুরি সাহায্য বাটন চেপে হাইওয়েতে যেকোনো পরিস্থিতিতে নিকটবর্তী হাইওয়ে পুলিশ পেট্রোল টিমের কাছে সাহায্য পাওয়া যাবে। হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অঞ্চলভিত্তিক সব সিনিয়র অফিসার ও হাইওয়ে থানার মোবাইল নম্বর, মহাসড়ক সংলগ্ন ও নিকটবর্তী সব হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনের মোবাইল নম্বরও পাওয়া যাবে। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাইনলোড করে নেওয়া যাবে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবুল হাসানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন-হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের কমিউনিটি পুলিশংয়ের সভাপতি মো. সাহজুদ্দিন, সাধারণ সম্পাদক তুফায়েল আহমেদসহ পরিবহনের মালিক ও চালকরা।

এছাড়া সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বাবুল আক্তার, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সাইফুদ্দিন প্রামাণিক ও সার্জেন্ট আনিসুর রহমান শুভসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।