ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিগ্রি পরীক্ষা উপলক্ষে আরএমপির নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
ডিগ্রি পরীক্ষা উপলক্ষে আরএমপির নিষেধাজ্ঞা

রাজশাহী: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে ৮ নভেম্বর পর্যন্ত ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা চলাকালীন আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত সোমবার (১৮ সেপ্টেম্বর) আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার এ ব্যাপারে আদেশে নিষেধাজ্ঞা জারি করেছেন।

আদেশে পরীক্ষা কেন্দ্রসমূহের চতুর্দিকে ২০০ গজের মধ্যে মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শনের উদ্দেশে চারজনের বেশি একত্রে চলাচল, মাইকিং, বিস্ফোরকদ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।  

নিষেধাজ্ঞা চলাকালে আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্রগুলো হলো- রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, নওহাটা সরকারি ডিগ্রি কলেজ ও নওহাটা মহিলা কলেজ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।