ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আলুর হিমাগারে ভোক্তা অধিকারের অভিযান, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
বগুড়ায় আলুর হিমাগারে ভোক্তা অধিকারের অভিযান, আটক ৩

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় আলুর হিমাগারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  
এ সময় আলু অবৈধ মজুত রাখা ও চড়া দামে বিক্রির অভিযোগে তিন ব্যক্তিকে আটক করা হয়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মোকামতলা ইউনিয়নের কাশিপুর আর অ্যান্ড আর পটেটো কোল্ড স্টোরেজে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।  

আটকরা হলেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের চাকলমা গ্রামের রিপন মিয়া (৩০), দেউলী ইউনিয়নের ভরিয়া গ্রামের শাহআলম (৫৮) ও পিরব ইউনিয়নের দাইমোল্লা গ্রামের জাহিদ হাসান (২২)।

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান জানান, গত দেড় মাস ধরে আলুর বাজার অস্থিতিশীল রয়েছে। দেশের বিভিন্ন কোল্ড স্টোরেজে দালালরা মোবাইল ফোন ব্যবহার করে ইচ্ছাকৃতভাবে আলুর দাম বাড়াচ্ছে। এই অপতৎপরতা থামাতে ও আলুর দাম সহনীয় পর্যায়ে আনতে সারাদেশে অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

তিনি বলেন, কোল্ড স্টোরে আলুর পাইকারি মূল্য ২৭ টাকা কেজি বিক্রি হলেই বাজারে ৩৫-৩৬ টাকা করে বিক্রি হবে। এর মধ্যে অন্য কোথাও সমস্যা হলে আমরা সেই জায়গায় অভিযান চালাব।

এরই ধারাবাহিকতায় আজ বগুড়ায় আর অ্যান্ড আর কোল্ড স্টোরেজে অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।