ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্পোর্টস ফর ডেভেলপমেন্টের মাধ্যমে দুর্বল মেয়েদের ক্ষমতায়ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
স্পোর্টস ফর ডেভেলপমেন্টের মাধ্যমে দুর্বল মেয়েদের ক্ষমতায়ন

খুলনা: জেলার বটিয়াঘাটা উপজেলায় শিশুদের জন্য খেলাধুলার গুরুত্বের ওপর একটি যৌথ অ্যাডভোকেসি ইভেন্টের আয়োজন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ইউনিসেফ।  

বুধবার (২০ সেপ্টেম্বর) খুলনাসহ সারাদেশে মেয়েদের প্রতি বিশেষ মনোযোগ দিয়ে শিশুদের বিকাশে খেলাধুলার প্রসারের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে ইউনিসেফ বাংলাদেশের চাইল্ড প্রোটেকশন ম্যানেজার এলিসা ক্যাল্পোনা বলেন, ২০২২ সালের এপ্রিল থেকে উদ্ভাবনী পন্থা ব্যবহার করে উন্নয়ন এবং আত্মরক্ষার জন্য খেলাধুলা কর্মসূচি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় - ইউনিসেফ এক সাথে কাজ করছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী, শিশু ও নারীর প্রতি সহিংসতা ৪ কোটি ৫০ লাখ শিশুকে প্রভাবিত করে।

অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম এবং জেলা ক্রীড়া কর্মকর্তা (ডিএসও) জি বকতিয়ার রহমান বলেন,এদেশে খেলাধুলায় অংশগ্রহণের জন্য কোনো মেয়ের সমস্যায় পড়তে হবে না। খেলাধুলায় সব শিশুর অংশগ্রহণ সমান হওয়া উচিত। এই দেশের সকল শিশু বিশেষ করে মেয়েদের জন্য স্পোর্টস ফর ডেভেলপমেন্টের মাধ্যমে বিশেষ ফোকাস প্রদান করছে।

ইউনিসেফের ডেপুটি রিপ্রেজেন্টেটিভ এমা ব্রিগ্যাম বলেছেন, এত বেশি শিশু তাদের বন্ধুদের সঙ্গে খেলা ও আনন্দ করছে এবং তাদের খেলার অধিকার পূরণ করছে তা দেখে খুবই ভালো লাগছে।

ইউনিসেফ বাংলাদেশ খুলনা বিভাগের ফিল্ড অফিসের প্রধান মো. কাউসার হোসেন উন্নয়নের জন্য খেলাধুলার উপকারিতা সম্পর্কে কথা বলেছেন।

বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম, বাবু নিতাই চন্দ্র গাইন, বটিয়াঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান এবং ইউনিসেফ খুলনার শিশু সুরক্ষা অফিসার মুমিনুন নেসাসহ ৩০০ জনেরও বেশি কমিউনিটি সদস্য ইভেন্টে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।