ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা 

ঢাকা: তিনটি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি জানান, অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা ৭ ও ৯ নম্বর সেক্টর এলাকায় মশক নিধন অভিযান পরিচালনাকালে দুটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় দুটি মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ডেঙ্গু নিয়ন্ত্রণে বাসাবাড়ি, বাণিজ্যিক ও নির্মাণাধীন ভবন, ফাঁকা প্লটে মশকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফা জহুরা এ অভিযান পরিচালনা করেন।  

অঞ্চল-৩ এর আওতাধীন তেজগাঁও ও বনানী এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী আহমেদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসাবাড়ি, বাণিজ্যিক ও নির্মাণাধীন ভবন, ফাঁকা প্লটে মশকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে কয়েকটি বাড়িতে অল্প পরিমাণ এডিসের লার্ভা পাওয়ায় সতর্ক করা হয়।

মকবুল হোসাইন জানান, অঞ্চল-১০ এর আওতাধীন বাড্ডা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত মশক নিধন অভিযান পরিচালনা করেন। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ ও মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন। এছাড়া ডেঙ্গুর ভয়াবহতা তুলে ধরে ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে পথনাটক আয়োজন করার মাধ্যমে মানুষকে সচেতন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।