ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘থানা থেকে এসেছি’ বলে প্রবাসীর স্ত্রী-মেয়েকে বেঁধে টাকা-স্বর্ণ লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
‘থানা থেকে এসেছি’ বলে প্রবাসীর স্ত্রী-মেয়েকে বেঁধে টাকা-স্বর্ণ লুট

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে ‘থানা থেকে এসেছি, আমরা আইনের লোক’ বলে এক সৌদি প্রবাসীর বাসায় ঢুকে পড়ে  দুর্বৃত্তরা।  

এরপর ওই প্রবাসীর স্ত্রী-মেয়েকে বেঁধে অস্ত্রের মুখে টাকা ও স্বর্ণালংকার লুটে নেয় তারা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের জামালপুর গ্রামের হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক।  

তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগী নারীর সঙ্গে কথা বলেছি। তিনজন লোক দুঃসাহসিকভাবে ঘটনাটি ঘটিয়েছে। তাদেরকে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন চন্ডিপুর ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আবুল কালাম আজাদও।  

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মেয়েসহ গৃহবধূকে বেঁধে অস্ত্রের মুখে প্রায় ৫ ভরি স্বর্ণালংকার ও ২০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে।


প্রবাসী ইয়াকুব আহমেদ শামীম হাওলাদারের স্ত্রী ভুক্তভোগী রেহানা আক্তার কাজল জানান, তার স্বামী শামীম সৌদি আরবে থাকেন। প্রতিদিনের মতো শনিবার রাতেও সন্তানদের নিয়ে ঘুমিয়ে পড়েন তিনি। রাত আড়াইটার দিকে বাসার মূল দরজার ওপরের ভেন্টিলেটর ভেঙে লাঠি দিয়ে ছিটকিনি খুলে বাসায় ঢুকে দুর্বৃত্তরা। পরে শয়ন কক্ষে প্রবেশ করে তাকে তিনজন লোক ঘুম থেকে ডেকে তোলেন।  

এরমধ্যে দুইজনের মুখোশ পরিহিত ছিল৷ অন্যজনের মুখ খোলা থাকলেও তিনি ছিলেন অপরিচিত। একপর্যায়ে গলায়-পেটে ছুরি-চাপাতি ধরে তার হাত ও মুখ বেঁধে ফেলে। পরে মেয়ে শারিকাকেও বাঁধে। একপর্যায়ে মা-মেয়ের কান-গলা থেকে দুল-চেইনসহ চাবি নিয়ে ওয়ারড্রবে থাকা প্রায় ৫ ভরি স্বর্ণ ও ২০ হাজার টাকা নিয়ে নেয় তারা।  

পরে একটি কক্ষে তাদের আটকে রেখে পালিয়ে যায়। এসময় গৃহবধূর মোবাইল ফোন সেটটি নিয়ে তারা বাড়ির সামনের পুকুর পাড়ে ফেলে দিয়ে চলে যায়।  

কাজল বলেন, বাসায় ঢুকে তারা  ‘থানা থেকে আসছি, আমরা আইনের লোক’ পরিচয় দিয়ে আমাদের ঘুম থেকে উঠায়। এরপর অস্ত্রের মুখে বেঁধে ফেলে তারা সব কিছু নিয়ে গেছে। ঘটনার পর থেকেই ছেলেমেয়েকে নিয়ে আতঙ্কে রয়েছি। তাদের নিয়ে এখানে থাকতে খুব ভয় হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।