ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালবাগে আগুনের ধোঁয়ায় অসুস্থ হয়ে ৬ জন বার্ন ইনস্টিটিউটে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
লালবাগে আগুনের ধোঁয়ায় অসুস্থ হয়ে ৬ জন বার্ন ইনস্টিটিউটে

ঢাকা: রাজধানীর লালবাগ কেল্লার পাশে একটি কারখানায় অগ্নিকাণ্ডের ধোঁয়ায় অসুস্থ্য নারী-শিশুসহ একই পরিবারের ৫জন সহ ৬জন অসুস্থ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইন্সপেক্টর বাচ্চু মিয়া।

তিনি জানান, পুরান ঢাকার লালবাগ এলাকায় একটি অগ্নিকাণ্ডের ঘটনায় ধোয়ায় অসুস্থ হয়ে ৬জন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে জানা যায় দেড়টার দিকে লালবাগ কেল্লার মোড় এলাকায় আল মদিনা মার্কেটের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রথম দিকে সংবাদ পাই একটি মিষ্টির দোকানে আগুন লেগেছে। পরে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, এটি মিষ্টির দোকান নয়। এটি একটি ভবন যেখানে কারখানা, গোডাউন ও লোকজনেরও বাস রয়েছে।  

তিনি জানান, দুপুর দেড়টার দিকে আগুন লাগার খবর পেয়ে ধাপে ধাপে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নিয়ন্ত্রণে কাজ করে।  

কী কারণে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত, তা তদন্ত সাপেক্ষে জানা যাবে বলেও জানান তিনি।  

 

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩

এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।