ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্ত্রী হত্যার পর পালিয়েও শেষ রক্ষা হলো না মুরাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
স্ত্রী হত্যার পর পালিয়েও শেষ রক্ষা হলো না মুরাদের

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া বাসস্ট্যান্ড থেকে স্ত্রী হত্যা মামলার আসামি মুরাদ হোসেন কারিগরকে (৪০) গ্রেপ্তার করা হয়েছে। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার তাঁতারপুর কারিগর পাড়া গ্রামের মৃত সাদেক আলী কারিগরের ছেলে।

নিজের বাবাকেও খুন করেছিলেন এ মুরাদ। ওই মামলায় জামিনে কারাগার থেকে বেরিয়ে স্ত্রীকে হত্যা করেন।

রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রফিকুল আলম শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিজের বাবাকে খুনের দায়ে ২০২২ সালের ১ ফেব্রুয়ারি গ্রেপ্তার হন মুরাদ। এরপর রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আটক ছিলেন। একমাস আগে তিনি জামিনে মুক্ত হয়ে বাড়িতে আসেন। জামিনে মুক্তির পর মুরাদ তার স্ত্রী শিলা বেগমকে পৈতৃক সূত্রে পাওয়া ১০ কাঠা জমি বিক্রি করে সেই টাকা তাকে দিতে চাপ দেন। কিন্তু শিলা সেই জমি বিক্রি করতে অস্বীকৃতি জানান। এ নিয়ে মুরাদ তার স্ত্রী শিলাকে প্রায়ই মারধর করতেন। গত ২৭ সেপ্টেম্বর ভোরে মুরাদ তার স্ত্রী শিলাকে নিজ শয়নকক্ষে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর মৃত্যু নিশ্চিত করে তার মরদেহ বাড়ির আঙিনার কলঘরে ফেলে রাখেন। ঘটনার পর থেকে পলাতক ছিলেন মুরাদ।

রফিকুল আলম জানান, ১৫ বছর আগে শিলার সঙ্গে মুরাদের বিয়ে হয়। তাদের ঘরে দুই ছেলে সন্তান রয়েছে। কিন্তু পারিবারিক কলহের কারণে তাদের সংসারে প্রায়ই অশান্তি লেগে থাকতো। এ হত্যাকাণ্ডের পর শিলার ভাই দুলাল হোসেন বাদী হয়ে গত ২৭ সেপ্টেম্বর রাজশাহীর চারঘাট থানায় মামলা দায়ের করেন। এরপর পুলিশ রাজশাহীর বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করলেও মুরাদ পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত পুলিশের হাতেই গ্রেপ্তার হলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।