ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরি পেয়ে তথ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন সেই ওসমান গণি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
চাকরি পেয়ে তথ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন সেই ওসমান গণি

ঢাকা: বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের অর্থ দিয়ে বাবাকে ঢাকা শহর ঘুরিয়ে দেখানো ওসমান গণির জন্য যোগ্যতা অনুযায়ী চাকরির সুপারিশ করেছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডে ট্রেন অপারেটর পদে সব পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরির নিয়োগপত্র পেয়েই মন্ত্রীর সঙ্গে দেখা করতে ছুটে আসেন ওসমান।

 

সোমবার (২ অক্টোবর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে এসে হাছান মাহমুদের সঙ্গে দেখা করে চাকরির নিয়োগপত্র দেখিয়ে তাকে কৃতজ্ঞতা জানানোর সময় আবেগতাড়িত হয়ে পড়েন ওসমান গণি। এ সময় কয়েক মাস আগের স্মৃতিচারণ করে ওসমান বলেন, তাকে নিয়ে ‘প্রথম আলো’র প্রতিবেদন দেখে মন্ত্রী হাছান মাহমুদ নিজের বাসায় ডেকে এনে যে সাহায্য সহযোগিতা করেছেন, উপহার দিয়েছেন, সে কথা তিনি ভোলেননি। তথ্যমন্ত্রী সস্নেহে তার মাথায় হাত রেখে দোয়া ও আশীর্বাদ করেন।

ওসমান গণিকে নিয়ে দৈনিক ‘প্রথম আলো’র রোববারের ক্রোড়পত্র ‘স্বপ্ন নিয়ে’তে গত বছরের ২৫ ডিসেম্বর একটি প্রতিবেদন ছাপা হয়। দরিদ্র পরিবারের এই সন্তান স্নাতক ও স্নাতকোত্তর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সমাবর্তনে অংশ নেবেন বলে টাকা জমিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেই টাকায় তিনি বাবার ঢাকা দেখার স্বপ্ন পূরণ করেন। কারণ, ওসমানের বাবা বুলু আকন্দ জীবনে কখনো ঢাকায় আসেননি। এই প্রতিবেদন দেখেই তার প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।