ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রুমের ভেতর আটকে ছিল শিশু, ৯৯৯ নম্বরে ফোন কলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
রুমের ভেতর আটকে ছিল শিশু, ৯৯৯ নম্বরে ফোন কলে উদ্ধার

ঢাকা: বাসার গৃহকর্মীর তিন বছর বয়সী শিশু সন্তান রুমের ভেতর থেকে ছিটকিনি আটকে দরজা বন্ধ করে দিয়ে খুলতে পারছে না। বাসার লোকজন অনেক চেষ্টা করেও দরজা খুলতে পারেননি।

শিশুটি রুমের ভেতর থেকে ভয়ে কন্নাকাটি করছে। এ অবস্থায় ৯৯৯-এ কল দেন গৃহকর্তা তুষার।  

জাতীয় জরুরি সেবা কর্তৃপক্ষ ৯৯৯ নম্বরে ফোন কল পেয়ে দ্রুত ব্যবস্থা নিলে ওই শিশুকে উদ্ধার করে পটুয়াখালী ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি জানান।  

তিনি জানান, সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় পটুয়াখালী সদরের শান্তিবাগ থেকে তুষার নামে একজন কলার উদ্ধার সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।    

তিনি বলেন, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কন্সটেবল মো. আশরাফুল ইসলাম। তিনি তাৎক্ষণিক পটুয়াখালী ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়। কল পেয়ে ফায়ার ফাইটার মো. সজীব মিয়া উদ্ধার সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে উদ্ধার তৎপরতা শুরু করেন এবং আপডেট নিতে থাকেন।
 
এ সময় পটুয়াখালী ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে ‘হাইড্রলিক স্প্রেডারের’ সাহায্যে দরজা খুলে শিশুটিকে উদ্ধার করে। পটুয়াখালী ফায়ার সার্ভিস উদ্ধারকারী দলের নেতৃত্ব দেয়া ফিরোজ আহমেদ জানান, শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে দেওয়া হয়। শিশুটি সুস্থ আছে।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা,অক্টোবর ৩, ২০২৩
এসজেএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।