ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্রাফিক পুলিশে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতে সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ট্রাফিক পুলিশে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতে সেমিনার

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে জনগণের সেবক হিসেবে ট্রাফিকের প্রত্যেক সদস্যকে কাজ করার আহ্বান জানিয়েছে ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুল (টিডিএস)। মঙ্গলবার (৩ অক্টোবর) টিডিএস আয়োজিত এক সেমিনারে এ আহ্বান জানানো হয়।

 

সেমিনার শুরুর আগে ব্যাচভিত্তিক বিভিন্ন কোর্সে আসা প্রশিক্ষণার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন টিডিএস পুলিশ সুপার (ট্রেনিং) মোহাম্মদ আব্দুল হালিম। তিনি বলেন, সরকারের অংশ হিসেবে পুলিশের প্রধানতম কাজ হচ্ছে জনগণের নিরাপদ জীবন নিশ্চিত করা এবং সেই সঙ্গে সরকারের চলমানতায় সৃষ্টি হওয়া আইনসংক্রান্ত ব্যাঘাত নিরসনে সাহায্য করা।

প্রতিনিয়ত ট্রাফিক পুলিশকে জনগণের সঙ্গে যানবাহন ও যানজট নিয়ে কাজ করতে হয়। তাই তাদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধুর সেই আহ্বান, জনগণের সেবক হওয়ার জন্য তারই দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে এই সেমিনারের আয়োজন করা হয়।  

১৯৭৫ সালের ১৫ জানুয়ারি পুলিশ উইকে জাতির পিতার ভাষণের ওপর গবেষণাধর্মী প্রবন্ধ উপস্থাপন করেন লেখক ও গবেষক পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম। তিনি তার প্রবন্ধে জাতির পিতার আহ্বান ও দেশের জন্য তার ত্যাগের কথা কৃতজ্ঞতাসহ স্মরণ করে সেমিনারে উপস্থাপন করেন।  

আব্দুল হালিম বলেন, আমি ট্রেনিং শাখায় যোগ দেওয়ার পরে চেষ্টা করছি প্রতিটি কোর্স এবং আমাদের স্কুলের সদস্যদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার আলো ছড়িয়ে দিতে। জনগণকে দ্রুততম সময়ে ট্রাফিক পুলিশি সেবা দেওয়া আমাদের অন্যতম দায়িত্ব। দেশপ্রেম নিয়ে জনগণের সেবাপ্রাপ্তি সহজীকরণে  পুলিশ সদস্যদের আরও তৎপর ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে এসব সেমিনারের আয়োজন।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।