ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকল স্বর্ণের বারসহ ‘প্রতারক’ আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
নকল স্বর্ণের বারসহ ‘প্রতারক’ আটক

বরিশাল: বরিশালে নকল স্বর্ণের বারসহ জসিম হাওলাদার (৩২) নামের প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ।

আটক জসিমসহ চক্রের পলাতক পাঁচ সদস্যকে আসামি করে মঙ্গলবার (০৩ অক্টোবর) বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানায় মামলা দায়ের করেছেন ডিবির এসআই মো. ফখর উদ্দীন।



বিষয়টি মঙ্গলবার (০৩ অক্টোবর) সন্ধ্যায় নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (ডিবি অ্যাডমিন অ্যান্ড ক্রাইম) মো. তোতা মিয়া।

জানা গেছে, বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় দীর্ঘদিন ধরে স্বর্ণ প্রতারক চক্র সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ বিষয়টি নজরদারিতে রেখেছিল পুলিশ। সোমবার (২ অক্টোবর) রাতে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, নগরের কাউনিয়া প্রথম গলির একটি বাসায় নকল স্বর্ণ তৈরি করা হচ্ছে। তাৎক্ষণিক ডিবির এসআই মো. ফখর উদ্দীন ও ফোর্সসহ ওই এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের পাঁচ সদস্য পালিয়ে গেলেও প্রতারক জসিমকে আটক করতে সক্ষম হয় পুলিশ।  

এ সময় আটক জসিমের বসতঘরে তল্লাশি করে ছয় পিস নকল স্বর্ণের বার সদৃশ বস্তু, ১২ পিস পিতলের বারসহ নকল স্বর্ণ প্রস্তুত করা সরঞ্জামাদি উদ্ধার করা হয়।  

এ ঘটনায় ডিবির এসআই মো. ফখর উদ্দীন বাদী হয়ে আটক জসিমসহ পালিয়ে যাওয়া প্রতারক চক্রের সদস্য আগৈলঝাড়ার নাগার গ্রামের অপু ঘোষ ওরফে মঙ্গল বল্লব (৪৫), কাউনিয়া সাধুর বটতলা এলাকার বাসিন্দা বাদশার ছেলে সুমন (৩০), কাউনিয়া বাসু মিয়ার গলির ভাড়াটিয়া এমরান (৩২), পুরানপাড়া এলাকার কালু (৩৫) ও কাউনিয়া হাউজিং এলাকার মফিজকে আসামি করে মেট্রোপলিটন কাউনিয়া থানায় মামলা দায়ের করেছেন।

মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. তোতা মিয়া বলেন, এ চক্রটি মূলত নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল ও এর আশপাশের এলাকাকে কেন্দ্র করে প্রতারণার কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। গ্রাম থেকে আসা সহজ সরল মানুষকে এদের শিকার বানাতো। একজনকে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে, বাকি প্রতারকদের ধরা সম্ভব হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।