ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

৩ ঘণ্টা পর শেওড়াপাড়ায় যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
৩ ঘণ্টা পর শেওড়াপাড়ায় যান চলাচল স্বাভাবিক

ঢাকা: রাজধানীর শেওড়াপাড়ায় গার্মেন্টস স্থানান্তর ও বকেয়া বেতন আদায়ের দাবিতে করা জে কে ফ্যাশনের পোশাক শ্রমিকদের অবরোধ তুলে নেওয়া হয়েছে। মালিকপক্ষ ও পুলিশের আশ্বাসে শ্রমিকরা তাদের অবরোধ তুলে নেন।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানী রোকেয়া স্মরণীর শেওড়াপাড়ার মূল সড়ক অবরোধ করে রাখে আন্দোলনরত শ্রমিকরা। এর প্রায় তিন ঘণ্টা পরে যান চলাচল স্বাভাবিক হয়।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শেওড়াপাড়া মূল সড়কে ১১টা ৫০ মিনিটে যান চলাচল স্বাভাবিক হয়েছে। আন্দোলনরত শ্রমিকরা সড়ক থেকে সরে গেছেন।

এক প্রশ্নের জবাবে ওসি মহসিন বলেন, প্রশাসন আশ্বাস দিয়েছে মালিক ও শ্রমিকদের মধ্যে আলোচনার ব্যবস্থা করার। আমরা শ্রমিকদের একটি বৈঠকের ব্যবস্থা করে দিচ্ছি। এই আশ্বাসেই সড়ক থেকে শ্রমিকরা সরে গেছেন।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে গার্মেন্টস স্থানান্তর ও বকেয়া বেতন আদায়ের দাবিতে রাজধানীর শেওড়াপাড়ায় মূল সড়ক অবরোধ করে আন্দোলন করছেন জে কে ফ্যাশনের পোশাক শ্রমিকরা।

এ সময় মিরপুর ১০ নম্বর থেকে ফার্মগেটগামী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া মিরপুরের বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। আশপাশে বিপুল সংখ্যক পুলিশ থাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের বকেয়া বেতন ও জে কে ফ্যাশনস গার্মেন্ট গাজীপুরে স্থানান্তর করা প্রতিবাদে তারা রাস্তায় নেমেছেন।

গার্মেন্ট শ্রমিক শিলা বলেন, আমি মিরপুর থাকি। শুনেছি গাজীপুর টঙ্গিতে গার্মেন্টস নিয়ে যাবে। গার্মেন্টস যদি টঙ্গীতে চলে যায় কীভাবে চাকরি করবো। এক মাসের বেতন বাকি। আমার ছেলে মেয়েরা এখানে স্কুলে পড়ে। এতদূর গিয়েও চাকরি করা সম্ভব না।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।